ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত নিয়ে যা বলল র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
সাগর-রুনি হত্যা মামলার তদন্ত নিয়ে যা বলল র‍্যাব

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্তে বিভিন্ন সংস্থার অভিজ্ঞদের সমন্বয়ে উচ্চক্ষমতাসম্পন্ন টাস্কফোর্স গঠন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তদন্ত শেষে ছয় মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দিতে বিগত সরকারের কোনো চাপ ছিল কি না, কিংবা র‍্যাব ব্যর্থ কি না- প্রশ্ন রাখা হয় র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌসের কাছে।  

বুধবার (০২ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন র‍্যাবের এ কর্মকর্তা।  

সাগর-রুনির মামলা তদন্ত করতে র‍্যাব ব্যর্থ কি না, এমন প্রশ্নের জবাবে লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বলেন, তদন্ত আরও বেগবান করার জন্য হাইকোর্ট মনে করেছেন। আরও অভিজ্ঞ লোক দরকার, যারা এ ধরনের কাজে পারদর্শী, তাদের অন্তর্ভুক্ত করে টাস্কফোর্স গঠন করতে বলা হয়েছে। এতে যদি র‍্যাবের কোনো সহায়তা লাগে, আমরা যেকোনো ধরনের সহায়তা করতে প্রস্তুত আছি।  

সাগর-রুনির মামলা তদন্ত প্রতিবেদন দিতে বিগত সরকারের কোনো চাপ ছিল কি-না এমন প্রশ্নের জবাবে র‍্যাবের মুখপাত্র বলেন, তদন্তের জন্য আরও অভিজ্ঞদের নিয়ে টাস্কফোর্স গঠন করা হয়েছে। পালিয়ে যাননি র‍্যাবের কোনো সদস্য।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভিন্ন বাহিনীর সদস্যরা কর্মবিরতিতে গেলেও কোনো র‍্যাব সদস্য কর্মবিরতিতে যাননি এবং কোনো র‍্যাব সদস্য পালিয়ে যাননি।  

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, র‍্যাবের হেলিকপ্টার থেকে শুধুমাত্র টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছিল। বিষয়টি নিয়েও র‍্যাব সদরদপ্তর থেকেও বিভিন্ন কার্যক্রম নেওয়া হয়েছে।  

আরেক প্রশ্নের জবাবে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, ছাত্র-জনতার ওপর র‍্যাবের পক্ষ থেকে কোনো গুলি করা হয়নি। যদি আপনাদের (সাংবাদিকদের) কাছে কোনো অভিযোগ থাকে তবে আমরা তা খতিয়ে দেখব।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।