ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শ্রমিক অসন্তোষ মনিটর করছি, সবাই শান্ত হবে: শ্রম সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
শ্রমিক অসন্তোষ মনিটর করছি, সবাই শান্ত হবে: শ্রম সচিব

ঢাকা: শ্রম ও কর্মসংস্থান সচিব এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন,  শ্রমিক অসন্তোষ পরিস্থিতি স্বরাষ্ট্র উপদেষ্টা মহোদয়সহ আমরা সবাই মনিটর করছি। আশা করছি সবাই শান্ত হবে।

বুধবার (০২ অক্টোবর) সচিবালয়ে শিশুশ্রম প্রতিরোধ নিয়ে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলের বিতার্কিকদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আশুলিয়ায় আজকেও শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন এ বিষয়ে জানতে চাইলে শ্রম ও কর্মসংস্থান সচিব বলেন, আমরা প্রত্যেকটি জিনিসই অ্যাড্রেস করছি, সেখানে ল অ্যান্ড অর্ডার যেটা আছে, সেটা স্বরাষ্ট্র উপদেষ্টা মহোদয়সহ সবাই আমরা মনিটর করছি। আশা করছি সবাই শান্ত হবে।

তিনি বলেন, আমাদের দেশে উৎপাদনের পরিস্থিতি যেটা দরকার আমাদের অর্থনীতি বাঁচানোর জন্য। মালিক ও শ্রমিক পক্ষ সবাইকে অন বোড করে আমরা এটা নিরসন করব।

শিশুশ্রম শূন্যে নামিয়ে আনতে সরকার কাজ করছে জানিয়ে সচিব বলেন, এটার জন্য আমরা সংলাপ করছি। আজকেও প্রধান উপদেষ্টার একজন বিশেষ দূত আমার এখানে আসবেন। এটা কিভাবে দ্রুত নিরসন করা যায় সেই লোকটি আমরা কাজ আমরা করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ০২,২০২৪
জিসিজি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।