ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কর্মকর্তাকে অপসারণের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ 

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
কর্মকর্তাকে অপসারণের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ 

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় কর্মকর্তাকে অপসারনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় সড়ক অবরোধ করে এই বিক্ষোভ করেন গিলডেন শাহরিয়ার পোশাক কারখানার শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, কয়েকদিন আগে বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করেছে এই কারখানার শ্রমিকরা। এসময় শ্রমিকদের সব দাবি মেনে নিলে কাজে যোগ দেয় শ্রমিকরা। কিছুদিন অতিবাহিত হলে কারখানা কর্তৃপক্ষ অঙ্গীকার ভঙ্গ করে। আগের দাবি গুলোর মধ্যে কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলামের অপসারণের বিষয়টি ছিল। কিন্তু প্রথম দিকে তাইজুল ইসলামকে অপসারণ করা হলেও পরে তারা আবার তাকে কারখানায় যোগদান করায়। আজ তাকে আবার অপসারণের দাবিতে বিক্ষোভ করছে শ্রমিকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক বাংলানিউজকে বলেন, আমাদের বেশ কিছু দাবি মেনে কারখানা খুলে দেয় শ্রমিকরা। দাবি গুলোর মধ্যে অন্যতম ছিল কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলামের অপসারণ, টিফিন বিল বৃদ্ধি করে বেতনের সঙ্গে সংযুক্ত করা। এসব দাবি মেনে নিয়েছিল কারখানা কর্তৃপক্ষ। কিন্তু পরে কারখানা কর্তৃপক্ষ অঙ্গীকার ভঙ্গ করে তাইজুল ইসলামকে আবার কারখানায় যোগদান করিয়েছেন। এছাড়া টিফিন বিলও বেতনের সাথে সংযুক্ত করা হয় নাই। যে কারণে শ্রমিকরা আবার সড়ক অবরোধ করে আজ বিক্ষোভ শুরু করেছে।

ঘটনাস্থলে থাকা শিল্পপুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন মিরাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ঘটনাস্থলে খুব ঝামেলায় আছি, পরে ফোন দিয়েন।  

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।