ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

খেলা

পাঁচ বছর পর সেল্তার মাঠে জয় পেলো বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২০
পাঁচ বছর পর সেল্তার মাঠে জয় পেলো বার্সা

স্প্যানিশ ফুটবল লিগে জয় পেয়েছে জায়ান্ট বার্সেলোনা। সেল্তা ভিগোকে ৩-০ গোলে হারিয়েছে ম্যাচের অর্ধেক সময় ১০ জন নিয়ে খেলা কাতালান জায়ান্টরা।

প্রায় পাঁচ মৌসুম পর সেল্তা ভিগোকে তাদের মাটিতে হারিয়েছে বার্সা। বার্সেলোনা হয়ে গোল করেছেন আনসু ফাতি ও সের্হি রবের্তো। অপর গোল হয়েছে আত্মঘাতী।  

এস্তদিও বেলাদোস স্টেডিয়ামে শুরু থেকেই সেল্তা ভিগোর বিপক্ষে গতিময় আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে বার্সা। ফলাফল পেতেও সময় লাগেনি তাদের। ১১ মিনিটে গোলের দেখা পায় কাতালান ক্লাবটি। ফিলিপে কৌতিনিয়োর পাস থেকে বল পেয়ে পেনাল্টি বক্সের বাম দিক দিয়ে অল্প জায়গার মধ্যে দিয়ে ডান পায়ের দারুণ শটে বল জালে পাঠান ফাতি।  

এগিয়ে গিয়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় বার্সা। সমান তালে লড়তে থাকে সেল্তা ভিগোও। ম্যাচের ৩৫ মিনিটে বিপদে পড়েতে গিয়ে বেঁচে যায় বার্সেলোনা। সতীর্থের বাড়ানো পেয়ে যান সেল্তার দেনিস সুয়ারেস। তাকে আটকাতে গিয়ে পিকে পেছন থেকে ফেলে দেন সুয়ারেসকে। সঙ্গে সঙ্গেই রেফারি ফাউলের বাঁশি বাজান এবং সরাসরি লাল কার্ড দেখার পিকে’কে। তবে তা সঙ্গে সঙ্গেই বাতিল হয়ে যায়। ফাউলের আগেই সুয়ারেস অফসাইড থেকে পাসটি নেন।

তবে বিপদ আসে ৪২ মিনিটে। এবারও আর রক্ষা পায়নি বার্সা। সেল্তার এমরে মরকে ফাউল করেন বার্সার ক্লেমোঁ লংলে। দ্বিতীয় হলুদ কার্ডের কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লংলে। ১০ জনের দলে পরিণত হয় কাতালান ক্লাবটি।

১০ জনের দল নিয়েও বিরতির পর শুরু থেকে আক্রমণে ধার বাড়িয়ে সেল্তার ওপর চাপ সৃষ্টি করে বার্সা। ফলাফলও আসে দ্রুত। ৫১ মিনিটে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। বল পেয়ে একক প্রচেষ্টায় পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ঢুকে গোল মুখে সতীর্থের উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন মেসি। তার পাস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান সেল্তার ডিফেন্ডার লুকাস ওলাজা। ২-০ গোলে এগিয়ে যায় বার্সা।

সেল্তার দুর্গে একের পর এক আক্রমণ চালাতে থাকে বার্সা। ৫৯ মিনিটে কৌতিনিয়োর জোড়ালো শট ফিরিয়ে দেনে সেল্তার গোলরক্ষক। পরে মিনিটেই কৌতিনিয়োর আরও একটি শট গোলবারে লেগে ফিরে আসে। ফিরতি বল জালে পাঠান ফাঁকায় দাড়িয়ে থাকা মেসি। কিন্তু অফ সাইডের কারণে গোলটি বাতিল হয়।  

৭৩ মিনিটে ব্যবধান কমানোর দারুণ এক সুযোগ পেয়েছিল সেল্তা। নোলিতোর নেওয়ার শট গোলরক্ষক নেতো ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন। ফিরতি বল পেয়ে যান ফাঁকায় দাড়িয়ে থাকা মিগুয়েল বায়েসা। তার শট বার্সা ডিফেন্ডার পিকের পায়ে লেগে ক্রসবারে লেগে বল বেরিয়ে যায়।

এরপর ১০ জনের বার্সার ওপর চড়াও হয়ে খেলতে থাকে সেল্তা। কিন্তু গোল আদায় করতে পারছিল না কোনোভাবে। উল্টো ম্যাচের শেষ দিকে ইনজুরি সময়ে গোল হজম করে সেল্তা। মেসির নেওয়া শট সেল্তা গোলরক্ষকের গায়ে লেগে ফাঁকায় দাড়িয়ে থাকা রবের্তো পেয়ে যান। সময় নিয়ে ডান পায়ের জোড়ালো শটে বল জালে পাঠান তিনি। ৩-০ গোলে জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কোম্যানের শিষ্যরা।

এই জয়ে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৬৫১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২০
আরএআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।