ঢাকা, সোমবার, ২২ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে, শিক্ষক আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
ছাত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে, শিক্ষক আটক ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: সীতাকুণ্ডের ভাটিয়ারীতে ভুয়া ফেসবুক আইডি খুলে ছাত্রীর এডিট করা আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. নুর উদ্দিন (২৯) নামে এক শিক্ষককে আটক করেছে র‌্যাব সদস্যরা।  

শনিবার (১ জানুয়ারি) সকালে এ তথ্য দেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

 

মো. নুর উদ্দিন স্থানীয় মৃত মোহাম্মদ মিয়ার ছেলে। তিনি ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক।

 

জানা যায়, ভাটিয়ারী বিজয় স্মরণী কলেজের এইচএসসি’র এক ছাত্রীর এডিট করা আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় গত ২৬ ডিসেম্বর শিক্ষক নুর উদ্দিনের বিরুদ্ধে র‌্যাবের কাছে অভিযোগ করা হয়। ওই ছাত্রী নবম শ্রেণিতে অধ্যয়নকালীন সময় থেকে তোবারক আলী উচ্চ বিদ্যালয়ে যাওয়া-আসার পথে শিক্ষক নুর উদ্দিন প্রেম নিবেদন করতেন। রাজি না হওয়ায় তাকে অপহরণ, এসিড নিক্ষেপ, বিয়ের আয়োজন ভাঙ্গার হুমকি দেওয়া হয়। পরে নুর উদ্দিন মেয়ের বাড়িতে এসে ভয়ভীতি দেখিয়ে দুইজনের একসঙ্গে ছবি ওঠানো, হাত ধরে টানাটানি করা ও কুপ্রস্তাব দেন।  

অভিযোগে আরও বলা হয়, ওই শিক্ষকের বিরুদ্ধে মাদক সেবন ও একাধিক নারীর সঙ্গে সম্পর্ক তৈরির খবর জেনে এ থেকে বিরত রাখার চেষ্টা করেও ফল মিলেনি। তার সঙ্গে প্রেমের সম্পর্ক রাখতে না চাইলে নুর উদ্দিন ক্ষিপ্ত হয়ে ছাত্রীর ছবি এডিট করে ফেসবুকে ফেক আইডি খুলে ছড়িয়ে দেন। এ কারণে ওই ছাত্রীর বিয়ে ভেঙ্গে যায়।  

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, ছাত্রীর পিতার অভিযোগের ভিত্তিতে শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুর একটার দিকে ভাটিয়ারী এলাকায় অভিযান চালিয়ে শিক্ষক মো.নুর উদ্দিনকে আটক করা হয়েছে।  

নুর উদ্দিনের বিভিন্ন ফেইক আইডি থেকে কুরুচিপূর্ণ ছবি ও তথ্যের ফটোকপি সংগ্রহ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি এ ঘটনার কথা স্বীকার করেছেন। ছাত্রীর সম্মান নষ্ট করার জন্য বিভিন্ন ফেইক আইডি খুলে নিজে ও অন্য সহযোগীদের দিয়ে সম্মানহানিকর ছবি ও তথ্য প্রকাশ এবং প্রচার করেছেন বলে জানিয়েছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa