ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

আবাসিক হল ছাড়বে না খুবি শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আবাসিক হল ছাড়বে না খুবি শিক্ষার্থীরা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্তানুযায়ী সব শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার মধ্যে ছাত্রদের এবং বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৯২তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের সব দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

তবে প্রশাসন এমন নির্দেশনা দিলেও হলেই থাকার কথা জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

নগরীর প্রবেশপথ জিরো পয়েন্ট মোড়ে সড়ক অবরোধ করে অবস্থানরত বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, আমরা প্রশাসনের এমন সিদ্ধান্ত মানি না। হল আমরা ছাড়বো না। বিদ্যুৎ লাইন কেটে দিলে, পানির লাইন কেটে দিলেও আমরা হল থেকে নামব না।

আব্দুল্লাহ নামে এক শিক্ষার্থী বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীরা মিলে সিদ্ধান্ত নিয়েছি আমরা কেউ হল ছাড়বো না।

প্রসঙ্গত, চলমান কোটা সংস্কার আন্দোলনের মধ্যে সংঘটিত সহিংসতার ঘটনার জেরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৭,  ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।