ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গণস্বাস্থ্য মেডিকেল কলেজে বাণী অর্চনা অনুষ্ঠিত

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
গণস্বাস্থ্য মেডিকেল কলেজে বাণী অর্চনা অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে গণস্বাস্থ্য মেডিকেল কলেজে বাণী অর্চনা অনুষ্ঠিত হয়েছে।

সরস্বতী পূজা উদযাপন উপলক্ষে শনিবার (১৩ ফেব্রুয়ারি) গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজে 'বাণী অর্চনা আয়োজন করা হয়েছে।



"সনাতন বিদ্যার্থী পরিষদ-গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ" ব্যানারে  আয়োজিত এই উৎসবে মেডিকেল কলেজের সকল ব্যাচের শিক্ষার্থীরা ছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলো। সকালে জ্ঞান ও ললিতকলার অধিষ্ঠার্থী দেবী সরস্বতীর চরণে সনাতন ধর্মাবলম্বী শিক্ষানুরাগী ভক্তরা পুষ্পার্ঘ্য অঞ্জলি দেন। অজ্ঞতার অন্ধকার থেকে নিজেকে আলোর পথে উৎসারিত করতে দেবীর পায়ে এই প্রণতি জানান।

পূজায় দেশের সব বিদ্যার্থীদের সুস্থতা, দেশ ও জাতির মঙ্গলকামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

পরিষদের সভাপতি প্রত্যয় চক্রবর্তী বলেন, সবার মতো আমাদের কলেজেও প্রতি বছর বিদ্যা দেবীর আরাধনা করা হয়। আগামী বছর আরও বড় পরিসরে বাণী অর্চনা উদযাপন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সনাতন বিদ্যার্থী পরিষদের উপদেষ্টা ফরেনসিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বিশ্বজিত কুমার দাস, ফিজিওথেরাপী বিভাগীয় প্রধান ডা. স্বরণরাজ পালানিভাল, ফিজিওলজি বিভাগের ডা. বিভাস পালসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষকরা, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।

পূজা শেষে সবার মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।