ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভালোবাসার রঙে বাসন্তি উৎসব

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
ভালোবাসার রঙে বাসন্তি উৎসব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি (কুষ্টিয়া): শীতের জরাজীর্ণতাকে ভুলে নতুনের আহ্বান নিয়ে বসন্ত এসেছে বাংলার ঘরে ঘরে। নতুন পত্র-পল্লবে প্রকৃতি সেজেছে নতুনের সাজে।

চারদিকে শুধুই যেন নতুনের জয়গান। এর সঙ্গে যুক্ত হয়েছে ভালবাসা দিবস। ভালোবাসা ও বসন্ত দুই মিলে তরুণ-তরুণীদের মনে জেগেছে উষ্ণ অনুভূতি।
 
১৩ ফেব্রুয়ারি (শনিবার) ক্যাম্পাস বন্ধ থাকায় রোববার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেন তরুণ- তরুণীদের মেলা বসেছিল। বিশ্ববিদ্যালয় সেজেছিল নতুনের সাজে।  
ক্যাম্পাসের আমবাগানে বসন্ত বরণের উৎসব অন্য দিকে টিএসসিসি অডিটোরিয়ামে সরস্বতী পূজা আর সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  
 
এছাড়া, তরুণ-তরুণীরা হলুদ, সাদা, লাল রঙের শাড়ি-পাঞ্জাবি পরে প্রিয়জনের সঙ্গে একান্ত সময় কাটিয়েছে ডায়না চত্বর, টিএসসিসি, মফিজ লেক, পেয়ারা বাগানে।  
 
বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, আমবাগানের বাংলা মঞ্চে বাংলা বিভাগ আয়োজন করে বসন্তবরণ উৎসব। অনুষ্ঠানের শুরুতে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. গৌতম কুমারের সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় অনুষদ ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।  
 
শোভাযাত্রা শেষে বাংলা মঞ্চে এসে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে নৃত্য, নাটক, গান ও আবৃতিতে রোমাঞ্চিত হয় দর্শনার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬      
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।