ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

শিক্ষা

খুবিতে ক্লাস শুরু ১৬ জানুয়ারি, পরীক্ষা শুরু ২২ মে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
খুবিতে ক্লাস শুরু ১৬ জানুয়ারি, পরীক্ষা শুরু ২২ মে

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম টার্মের একাডেমিক ক্যালেন্ডার চূড়ান্ত করা হয়েছে। স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সব ডিসিপ্লিনের সব বর্ষের প্রথম টার্মের একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের পুরাতন সম্মেলন কক্ষে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ ক্যালেন্ডার চূড়ান্ত করা হয়।  

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সভায় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন বিভাগের ডিন এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) উপস্থিত ছিলেন।

প্রণীত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ক্লাস শুরু ১৬ জানুয়ারি, যা চলবে ২৩ এপ্রিল পর্যন্ত। কোর্স রেজিস্ট্রেশন (জরিমানা ছাড়া) ১৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত, কোর্স রেজিস্ট্রেশন (জরিমানাসহ) ২৩ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারি পর্যন্ত, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২৪ এপ্রিল থেকে ২১ মে পর্যন্ত (শব-ই কদর, জুমাতুল বিদা, মে দিবস, ঈদ-উল ফিতর ও বুদ্ধ পূর্ণিমার ছুটিসহ), পরীক্ষা ২২ মে থেকে ১৮ জুন পর্যন্ত। টার্ম ব্রেক ও পরীক্ষার ফলাফল প্রকাশ ১৯ জুন থেকে ৩০ জুন পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa