ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফিচার

দিনভর বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
দিনভর বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সকাল থেকে রাজধানীসহ দেশের বেশিরভাগ জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টির কারণে একদিকে গণপরিবহন কম, অন্যদিকে ভারী বৃষ্টিতে ঢাকার নিম্নাঞ্চলে কিছু কিছু এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা।

 

এতে ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। সবচেয়ে বেশি ভোগান্তিতে নিম্ন আয়ের মানুষেরা।  

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, মতিঝিল ,পল্টন ,গুলিস্তান ,শাহবাগ এলাকা ঘুরে দেখা যায়, নিম্ন আয়ের মানুষগুলো বৃষ্টি উপেক্ষা করে কাজ করছেন। এদিকে রাজধানীর ফুটপাতগুলো বৃষ্টির কারণে অনেকটা বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন হকাররা।  

বৃহস্পতিবার সরকারি অফিস-আদালত খোলা থাকায় সকাল থেকেই দুর্ভোগের কবলে পড়েন অফিসগামী মানুষ। নগরীতে বৃষ্টির কারণে ভোগান্তির শেষ ছিল না শিক্ষার্থী ও অভিভাবকদেরও।  

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরি করেন আবু সুফিয়ান। তিনি বাংলানিউজকে জানান, সকাল থেকেই বৃষ্টি। ঘর থেকে বের হতে পারছিলাম না। কিন্তু কি করব চাকরি তো করতে হবে। তাই ছাতা নিয়ে বের হয়েছি, বাকিটা উপরওয়ালাই জানে।  

মধ্য বাড্ডা এলাকায় দেখা গেছে, টিসিবির পণ্য কিনতে সকাল থেকেই ছাতা মাথায় নিয়ে শত শত লোক লাইনে দাঁড়িয়ে। কেউ কেউ ভিজে ভিজেই পণ্য কিনছেন।

ছবি: শাকিল আহমেদ

রিকশাচালক আব্দুল মজিদ জানান, সকাল থেকে বৃষ্টিতে ভিজেই রিকশা চালাচ্ছি। কি করব ঘরে বসে থাকলে তো পেট চালাতে পারব না। তাই ভিজে ভিজেই রিকশা চালাচ্ছি।  

আবদুল মজিদ আরও জানান, হরতাল অবরোধে রোডে যাত্রী কম থাকায় তেমন টাকা রোজগার করতে পারিনি। তবুও আল্লাহর কাছে শুকরিয়া, যা উপার্জন করেছি তা দিয়েই সংসার চলে যাবে।

এদিকে গতকাল বুধবার (০৬ ডিসেম্বর) এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, ঢাকা, টাংগাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।