ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
কুষ্টিয়ায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি আটক

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ভেড়ামারা থেকে মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সাফি মালিথাকে (৪৮) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যটালিয়ন (র‌্যাব)-১২ কুষ্টিয়ার সদস্যরা।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে র‌্যাব-১২ কুষ্টিয়া কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান।

সাফি মালিথা কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর এলাকার ছলিমুদ্দিন মালিথার ছেলে।

কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, ২০০৬ সালের ১০ সেপ্টেম্বর কুষ্টিয়া জেলার দৌলতপুর থেকে শরীরে ফেনসিডিল বহন করে বাসযোগে ঢাকা যাওয়ার পথে কালিয়াকৈর এলাকায় পুলিশের চেকপোস্টে গ্রেফতার হন সাফি মালিথা। এ ঘটনায় গাজীপুরের কালিয়াকৈর থানায় সাফি মালিথার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার বিচারিক কার্যক্রম শেষে ২০১৫ সালে গাজীপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, সাফি মালিথা আটক হওয়ার পর প্রায় ছয় মাস জেল খেটে জামিনে মুক্তি পান। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। তাকে গ্রেফতার করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। পরে গতকাল রোববার (২৯ জানুয়ারি) রাত ১০টার দিকে ভেড়ামারা উপজেলার মণ্ডলপাড়া এলাকা থেকে সাফিকে আটক করা হয়। আটক আসামিকে আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।