ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

‘হেল্প ফর টুডে’র উদ্যোগে ক্যারিয়ার গাইড লাইন কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
‘হেল্প ফর টুডে’র উদ্যোগে ক্যারিয়ার গাইড লাইন কর্মশালা

ফেনী: ফেনীতে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হেল্প ফর টুডে’র উদ্যোগে ক্যারিয়ার গাইড লাইন বিষয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

শহরের নবীন চন্দ্র সেন মিলনায়তনে আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অর্ধ শতাধিক শিক্ষার্থী।

 

দিনব্যাপী এ কর্মশালায় শিক্ষার্থীরা হাতে-কলমে বিভিন্ন বিষয়ে শিখতে ও জানতে পারবেন।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের স্টাফ করেসপন্ডেন্ট সোলায়মান হাজারী ডালিম, ঢাকা বিশ্ববিদ্যাললয়ের শিক্ষার্থী ও তরুণ সংগঠক তাসিন সোবহান, ইংলিশ অলিম্পিয়াড ও কান্ট্রি কো-অর্ডিনেটর ইংলিশ অলিম্পিয়াড চায়না জাবের জুনায়েদ চৌধুরী, হেল্প ফর টুডের উপদেষ্টা সোহরাব হোসেন সুমন।  

এ সময় আরও উপস্থিত ছিলেন ‘হেল্প ফর টুডের ডিরেক্টর’ ওয়ালিদ বিন আবদুল্লাহ, প্রেসিডেন্ট শফি উল্লাহ, ডিস্ট্রিক্ট কোর্ডিনেটর শরিফ উদ্দীন।

আয়োজকরা জানান, একবিংশ শতাব্দীর দক্ষতা অর্জন ও উন্নতি সাধনের মূল হাতেখড়ি হলো তারুণ্যের ইচ্ছাশক্তি ও কর্মস্পৃহা। বর্তমান প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকার জন্য দক্ষতার কোনো বিকল্প নেই। যেমন-শিখন ও সৃজন দক্ষতা, ডিজিটাল সাক্ষরতা, ক্যারিয়ার ও জীবন দক্ষতাসহ ভিন্ন ভিন্ন স্তরের দক্ষতাসমূহ। দেশ ও দেশের মানুষের জন্য নিজেকে প্রস্তুত করতে এবং সেই অনুসারে স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষে হেল্প ফর টুডে’র লার্নিং প্রোগ্রাম ‘প্রগতি’র উদ্যোগে এ কর্মশালার আয়োজন।

কর্মশালা প্রশিক্ষকদের সেশন থেকে অর্জিত জ্ঞান অভিজ্ঞতা প্রয়োগিকভাবে কাজে লাগানোর জন্য বিভিন্ন প্রয়োগমূলক সেশনের ব্যবস্থা করা হয়।

এই আয়োজনের সঙ্গে স্পন্সর হিসেবে ছিল কারেন্ট পাবলিশার্স, কো-স্পন্সর ছিল স্বেচ্ছাসেবী সংগঠন বন্ধুর মহল ফেনী জেলা, ইভেন্ট পার্টনার ছিল ফটোগ্রাফি প্রতিষ্ঠান  ওয়েডিং স্ক্যান, ফুড স্পন্সর ছিল রাখি আখতার শোভা।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।