ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরমাণু গবেষণা কেন্দ্রের ভবনে ধস, আহত ৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
পরমাণু গবেষণা কেন্দ্রের ভবনে ধস, আহত ৭

সাভার (ঢাকা): সাভারে বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের একটি ১২ তলা ভবনের নির্মাণাধীন ছাদ ধসের ঘটনায় ৭ জন শ্রমিক আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, ১২ তলা ভবনটির ছাঁদের ঢালাইয়ের জন্য কাঠামো নির্মাণ করা হয়েছিল। সেখানেই বেঁধে রাখা রডের কাঠামোটি ধসে পড়ে। এতে ওইখানে কর্মরত ৭ জন শ্রমিক আহত হয়। সেখানে মোট ২৫ জন শ্রমিক কাজ করছিলেন।

সাভারের ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন,  সাতজন শ্রমিক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ফজিলাতুন্নেছা মেডিকেলে পাঠানো হয়েছে। অনেকেই মাথায় ও শরীরে আঘাত পেয়েছেন।

তিনি বলেন, আমরা সবাইকে জীবিত উদ্ধার করেছি। তবে ঘটনার পরপরই সেখানে গিয়ে নির্মাণাধীন ভবনটির প্রকৌশলী ও ঠিকাদারকে পাওয়া যায়নি। শ্রমিকদের সঙ্গে কথা বলে আমরা তাদের সংখ্যা নিশ্চিত হয়েছি।  

বিষয়টি নিয়ে নির্মাণাধীন ভবনের প্রকৌশলী ও ঠিকাদার কারো বক্তব্য পাওয়া যায়নি।  

তবে নিরাপত্তার দায়িত্বে থাকা প্রতিষ্ঠানটির সিকিউরিটি ইনচার্জ শফিকুল আলম বাংলানিউজকে বলেন, বিকেলে ছাদের কিছু অংশ ভেঙে যায়। এতে কেউ নিহত হয়নি। আ ফায়ার সার্ভিস ও আমরা আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই।

তিনি আরও বলেন, ভবনটি হাসপাতালের জন্য করা হচ্ছিল। ২০১৬ সাল থেকে এই ভবনের কাজ শুরু হয়। ঠিকাদারির কাজটি করছিলেন স্টার লাইট কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান। ঘটনার পর পর ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে আর দেখা যায়নি।

এ বিষয়ে  পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের মহা-পরিচালক দেবাশীষ পাল বাংলানিউজকে বলেন, মূলত এই ভবনটি থিসিস করার জন্য মেডিকেল ইনিস্টিউট করা হচ্ছে। আমি ঘটনাটি শুনেছি। বাইরে ছিলাম এখন যাচ্ছি। আর এ প্রকল্পটির পরিচালক যে আছেন তিনি দেখছেন বিষয়টি।  

শুক্রবার (১০ মার্চ) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে সাভারের আশুলিয়ার গনকবাড়িতে অবস্থিত গবেষণা কেন্দ্রের ১২ তলা ভবনটির নির্মাণাধীন ছাদ ধসে পড়ে।

আরও পড়ুন >> সাভারে পরমাণু গবেষণা কেন্দ্রের নির্মাণাধীন ভবনে ধস, হতাহতের শঙ্কা

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ১০,২০২৩
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।