ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে শপথ নেওয়ার ৫ দিন আগেই কাউন্সিলরের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
বরিশালে শপথ নেওয়ার ৫ দিন আগেই কাউন্সিলরের মৃত্যু কাউন্সিলর মো. সেলিম হাওলাদার

বরিশাল: বরিশাল নগরের ৮ নম্বর ওয়ার্ডের একাধিকবারের নির্বাচিত কাউন্সিলর মো. সেলিম হাওলাদার (৫৯) মৃত্যুবরণ করেছেন।  

আগামী ৩ জুলাই বরিশাল সিটি করপোরেশনের নতুন পরিষদের শপথগ্রহণ অনুষ্ঠানে তার উপস্থিত থাকার কথা ছিল।



উন্নত চিকিৎসার জন্য ঢাকা যাওয়ার পথে ফরিদপুরের ভাঙ্গায় বুধবার (২৮ জুন) ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়।

এর আগে মঙ্গলবার (২৭ জুন) দিনগত রাত ১২টার দিকে ব্রেইন স্ট্রোক হয় তার। পরে তাকে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় বাসিন্দা ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান জানান, সেলিম হাওলাদারের শারীরিক অবস্থার অবনতি হয়। পরে বরিশালের চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সযোগে রওয়ানা দেন স্বজনরা। পথে ফরিদপুরের ভাঙ্গায় বুধবার (২৮ জুন) ভোর ৬টার দিকে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন জানিয়ে কামরুল আহসান বলেন, বরিশাল সিটি করপোরেশন হওয়ার আগে ১৯৯১ সালের বরিশাল পৌরসভার কমিশনার ছিলেন তিনি। সিটি করপোরেশন হওয়ার পর ২০০৩ সাল থেকে আট নম্বর ওয়ার্ডে একাধারে কমিশনার-কাউন্সিলরও ছিলেন তিনি। এ নিয়ে মোট ছয়বার তিনি নির্বাচিত কাউন্সিলর।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম শুভ বলেন, তিনি বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও এতটাই জনপ্রিয় যে তার মৃত্যুর খবরে ওয়ার্ডসহ আশপাশের হাজারো মানুষ তার বাড়িতে ভিড় করেছেন। সবার মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

কারণ ওয়ার্ডের সব মানুষকে সমানভাবে ভালোবাসতেন তাকে। আর এ কারণেই তিনি বিগত দিনে একাধারে যেমন টানা ছয়বার জনপ্রতিনিধি ছিলেন তেমনি সদ্যসমাপ্ত সিটি নির্বাচনেও বিপুল ভোটে নির্বাচিত হন। যে নির্বাচনের গেজেট প্রকাশিত হয়েছে। আগামী ৩ জুলাই শপথগ্রহণের কথাও ছিল তার।

প্রয়াত মো. সেলিম হাওলাদারের ভাগিনা মুরাদ হোসেন অলিল জানান, সেলিম হাওলাদারের জানাজার নামাজ আসর বাদ বাজাররোড খাজা মঈনউদ্দিন মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। এরপর মুসলিম কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।