ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চুয়াডাঙ্গায় মালিক ছাড়া গরু পেলেই নিলাম

ডিস্ট্রিক্ট করেনপেন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
চুয়াডাঙ্গায় মালিক ছাড়া গরু পেলেই নিলাম

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় শহরের গুরুত্বপূর্ণ সড়কে মালিকবিহীন গরু পেলেই নিলামে দিচ্ছে উপজেলা প্রশাসন। সড়কে অবাধে গরু চলাচলের কারণে শহরে যানবাহন চলাচল যেমন বিঘ্ন ঘটে, তেমনি প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

এসব গরুর যত্রতত্র বিচরণের কারণে শহরে নিয়মিত যানজট দেখা যাচ্ছে। এতে সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে আবার শহরের স্বাভাবিক সৌন্দর্যও নষ্ট হচ্ছে।

শুক্রবার (১৪ জুলাই) সকাল থেকে পৌর এলাকায় অভিযান চালিয়ে রাস্তায় মালিক বিহীন ২টি গরু আটক করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চুয়াডাঙ্গা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া জানান, আমরা চমৎকার চুয়াডাঙ্গার গড়ার লক্ষে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। তার মধ্যে শহরে মালিক বিহীন গরু নিয়ন্ত্রণ অন্যতম। এ বিষয়ে পৌর এলাকায় একাধিকবার মাইকিং করা হয়েছে। এরপরও অনেকে রাস্তায় গরু ছেড়ে দিচ্ছেন। আমরা অভিযান শুরু করেছি। রাস্তায় মালিক বিহীন গরু পেলে তা আটক করে আইন অনুযায়ী নিলামে বিক্রি করে দেওয়া হবে। এখন পর্যন্ত আমরা ২টি গরু আটক করে রেখেছি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।