ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিআরটিসি চালু করল ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
বিআরটিসি চালু করল ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’

ঢাকা: স্বাধীন বাংলাদশে রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধ একই সূত্রে গাঁথা। তার আর্দশ, ত্যাগ, দেশপ্রেম ও বলিষ্ট নেতৃত্বকে ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরার জন্য বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ চালু করেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রী বিআরটিসি ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরির’ শুভ উদ্বোধন করেছেন। বুধবার (১৫ নভেম্বর) থেকে দর্শনার্থীরা এ লাইব্রেরিতে বই পড়তে পারবেন।

বাস্তব সম্মত ও সৃজনশীল চিন্তাশক্তি থাকলে যে একটি ভঙ্গুর, দুর্নীতিগ্রস্ত ও জরাজীর্ণ প্রতিষ্ঠানকে উন্নত করা সম্ভব বলে জানিয়েছেন বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম।  

বিআরটিসি চেয়ারম্যান বলেন, বিআরটিসিতে নগর পরবিহন, মেট্রোরেলের শাটল বাস সার্ভিস, চট্টগ্রামে পর্যটক বাস সার্ভিস, এলিভেটেড এক্সপ্রসেওয়ে শাটল বাস সার্ভিস, কক্সবাজারে ট্যুরিস্ট বাস সার্ভিসের পাশাপাশি আরও একটি অবিস্মরণীয় সংযোজন।

নতুন প্রজন্মসহ সর্বমহলে বঙ্গবন্ধুর আদর্শ, নীতি জীবন ইতিহাস এবং রাজনৈতিক ব্যক্তিত্বকে জাতির সামনে তুলে ধরার জন্য ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরি’ বাসটি উদ্বোধন করা হয়েছে। যাদের বই সংগ্রহ করে পড়ার সুযোগ নেই তারা এ লাইব্রেরির মাধ্যমে মনোরম পরিবেশে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, মুক্তিযুদ্ধ ও বাংলাদশে সর্ম্পকে জানতে পারবে বলে জানিয়েছেন বিআরটিসি চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এনবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।