ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির সঙ্গে বিসিপিএস প্রতিনিধিদলের সাক্ষাৎ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
রাষ্ট্রপতির সঙ্গে বিসিপিএস প্রতিনিধিদলের সাক্ষাৎ  রাষ্ট্রপতির সঙ্গে বিসিপিএস প্রতিনিধিদলের সাক্ষাৎ। ছবি: পিআইডি

ঢাকা: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের (বিসিপিএস) সাত সদস্যের এক প্রতিনিধিদল।  

সোমবার (২৪ জুন) বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন দলের সদস্যরা।

এর নেতৃত্বে ছিলেন নির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা।

সাক্ষাৎকালে প্রতিনিধিদল বিসিপিএসের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে। প্রতিনিধিদল বিসিপিএসের একাডেমিক কার্যক্রম এবং ডিগ্রি দেওয়ার সার্বিক প্রক্রিয়া সম্পর্কেও বিস্তারিত তুলে ধরে।

রাষ্ট্রপতি বলেন, চিকিৎসা মানুষের অন্যতম মৌলিক অধিকার। তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের নতুন নতুন উদ্ভাবনের ফলে চিকিৎসা বিজ্ঞানেও দ্রুত পরিবর্তন আসছে।  

তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি হাতে-কলমে শিক্ষা দেওয়ার পদ্ধতিকে অগ্রাধিকার দিতে হবে। দেশে আন্তর্জাতিক মানের বিশেষজ্ঞ চিকিৎসক তৈরি করা গেলে বিদেশে গিয়ে চিকিৎসা করানোর প্রবণতা কমবে। এ ছাড়া মূল্যবান বৈদেশিক মুদ্রাও সাশ্রয় হবে। জনগণও কম খরচে উন্নত চিকিৎসা পাবে।

রাষ্ট্রপতি বিসিপিএসের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে আশা প্রকাশ করেন, চিকিৎসা বিজ্ঞানের বিভিন্ন ক্ষেত্রে আন্তর্জাতিক মানের বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে বিসিপিএস কার্যকর ভূমিকা রাখবে।

এ সময় রাষ্ট্রপতির সচিবরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুন ২৪, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।