ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

কমপ্লিট শাটডাউন: মেট্রোরেল চলাচল স্বাভাবিক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
কমপ্লিট শাটডাউন: মেট্রোরেল চলাচল স্বাভাবিক 

ঢাকা: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলা ও শিক্ষার্থী নিহতের প্রতিবাদে এবং হামলাকারীদের শাস্তি, নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত ও সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবিতে আজ সারাদেশে কমপ্লিট শাটডাউন পালন করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) এর মধ্যেই স্বাভাবিক ভাবে চলাচল করছে মেট্রোরেল।

প্রতিদিনের স্বাভাবিক সময় অনুযায়ী সকাল থেকে মেট্রোরেল চলাচল করছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

পাশাপাশি স্টেশনগুলোতে এপিবিএন ও পুলিশের বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে বলেও জানা গেছে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে মেট্রোরেলের ফার্মগেট ও শাহবাগ স্টেশন ঘুরে দেখা যায়, স্টেশনগুলোতে স্বাভাবিক সময়ের তুলনায় যাত্রীদের উপস্থিতি কিছুটা কম। সপ্তাহের শেষ কর্মদিবসে সাধারণত যেমন যাত্রী হয়, তত যাত্রী নেই। লাইন নেই টিকিট কাউন্টারে। নির্ধারিত সময় পর-পর মতিঝিল ও উত্তরা উত্তর স্টেশন থেকে মেট্রো রেল আসছে। সেগুলোতেও মোটামুটি ভিড় থাকলেও ধাক্কাধাক্কি করে উঠতে হচ্ছে না যাত্রীদের।

নাম প্রকাশে অনিচ্ছুক শাহবাগ মেট্রো স্টেশনে কন্ট্রোল রুমের এক কর্মকর্তা জানান, সকাল থেকে স্বাভাবিক ভাবে ট্রেন চলাচল করছে। কোনো ধরনের কোনো অসুবিধা বা নির্দেশনা নেই।

এদিকে মেট্রো স্টেশনগুলোতে পুলিশের পাশাপাশি এপিবিএনের সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এপিবিএনের এক সদস্য বলেন, শাহবাগ মেট্রো স্টেশনে বাড়তি নিরাপত্তা হিসেবে পুলিশের পাশাপাশি ১৫ জন এপিবিএন সদস্য মোতায়েন করা হয়েছে। অন্যান্য স্টেশনগুলোতেও বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

এদিকে কমপ্লিট শাটডাউনের কারণে সড়কে যান চলাচল অনেকটা সীমিত রয়েছে। রাস্তায় পথচারীদের চলাচলও অনেক কম।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা,জুলাই ১৮,২০২৪ 
এসসি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।