ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৈদ্যুতিক যান চার্জিং নির্দেশিকা দ্রুত চূড়ান্ত করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
বৈদ্যুতিক যান চার্জিং নির্দেশিকা দ্রুত চূড়ান্ত করার সুপারিশ জাতীয় সংসদ

ঢাকা: বৈদ্যুতিক যান চার্জিং নির্দেশিকা দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

 

জাতীয় সংসদ ভবনে কমিটি সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে এ বৈঠকে অনুষ্ঠিত হয়।  

বৈঠকে কমিটি সদস্য নসরুল হামিদ, মো. আবু জাহির, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম, এবং নার্গিস রহমান অংশ নেন।

কমিটি বিগত ২২তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে এবং ২২তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বাংলাদেশে কয়লা, তরল জ্বালানি ও প্রাকৃতিক গ্যাস নির্ভর নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রসমূহের বাস্তবায়ন অগ্রগতি, বৈদ্যুতিক পরিবহন এবং গণপরিবহন বৈদ্যুতিকীকরণ বিষয়ে বিদ্যুৎ বিভাগের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে বৈদ্যুতিক যান চার্জিং বিষয়ক নির্দেশিকা দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত করার জন্য সুপারিশ করা হয়।

এ বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, স্রেডার চেয়ারম্যান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসকে/এএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।