ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকাসহ সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
ঢাকাসহ সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

ঢাকা: লঘুচাপের প্রভাবে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। ফলে ঢাকাসহ সাত বিভাগে রয়েছে বজ্রসহ বৃষ্টিপাতের আভাস।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

এদিকে সারাদেশের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। অন্যত্র দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় দক্ষিণ-পূর্ব/দক্ষিণ দিক থেকে ঘন্টায় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.।

শুক্রবার নাগাদ রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। আর বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার  সামান্য পরিবর্তন হবে।

বুধবার (০৯ ফেব্রুয়ারি) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।