ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধার দাফন-কাফনের টাকা আত্মসাৎ!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
বীর মুক্তিযোদ্ধার দাফন-কাফনের টাকা আত্মসাৎ!

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জে বীর মুক্তিযোদ্ধার দাফন-কাফনে সরকার কর্তৃক দেওয়া টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। কে বা কারা টিপ সই দিয়ে টাকা উঠিয়ে নিয়ে গেছে।

এ বিষয়ে উপজেলার পাড়ুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. আব্দুল মতলিবের স্ত্রী মো. ময়মনা খাতুন রোববার (২৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ (ডক নম্বর-৬১/২৭/০২/২২)।

অভিযোগে উল্লেখ করেন, ২০২১ সালের ১৭ জানুয়ারি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব মারা যান। দাফন-কাফন বাবদ সরকার কর্তৃক দেওয়া টাকা তিনি ও তার পরিবারের কেউ উত্তোলন করেননি। তার স্বামীর দাফন-কাফনে বরাদ্দকৃত টাকা উপজেলা প্রশাসন থেকে অন্য কেউ উত্তোলন করে নিয়ে গেছে।

আত্মসাৎকৃত টাকার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজংয়ের কাছে গিয়ে জানতে চাইলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন এবং তাদের অফিস থেকে বের করে দেওয়া হয়।

কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন সূত্র জানায়, ২০২২ সালের জানুয়ারি মাসে কে বা কারা টিপসই দিয়ে মুক্তিযোদ্ধার দাফন কাফনের টাকা উত্তোলন করে নিয়ে গেছে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিবের ছেলে আলমগীর আহমদ বলেন, তার বাবার মৃত্যুর পর সরকার কর্তৃক দেওয়া দাফন-কাফনের টাকা আমরা পাইনি। ইউএনও অফিস থেকে জানতে পারি টিপসই দিয়ে কে বা কারা টাকা উঠিয়ে নিয়ে গেছে। এই টাকা তাদের না দিয়ে অন্য কাউকে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে তার মাকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দফতরে গেলে তিনি বলেন, তোমাদের কোনো কমনসেন্স নেই। কখন অফিসে ঢুকতে হয়, তা জানো না। অফিসে কতো গোপনীয় কাজ থাকতে পারে তা না জেনেই অফিসে ঢুকে চেয়ারেও বসে গেলে। এরপর উচ্চস্বরে ধমক দিয়ে তিনি অফিস থেকে বের করে দেন।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জের ইউএনও লুসিকান্ত হাজং এর সঙ্গে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।