ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

জেএমবির দুই সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
জেএমবির দুই সদস্য গ্রেফতার

ঢাকা: নীলফামারীর সদর থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

গ্রেফতাররা হলেন- মো. আনোয়ার হোসেন ওরফে আপেল (২৬) ও হাফিজুল ইসলাম (৩০)।

সোমবার (২৮ মার্চ) নীলফামারী সদর থানার দক্ষিণ সুটিপাড়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, উগ্রবাদী বই ও  পুলিশ শরিয়তের শত্রু শিরোনামের লিফলেট জব্দ করা হয়েছে।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতার আনোয়ার হোসেন একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত ছিলেন। চাকরির সুবাদে পুরোনো জেএমবির এক বড় ভাইয়ের সঙ্গে তার পরিচয় হয়। সেই ভাই তাকে কিছু উগ্রপন্থী বক্তার ওয়াজ শুনতে দেন। একপর্যায়ে তাদের সম্পর্ক গভীর হয় এবং ওই বড় ভাইয়ের নির্দেশে তিনি জেএমবিকে সংগঠিত করার দায়িত্ব পালন করতে শুরু করেন।

আনোয়ার হোসেন গ্রেফতার হাফিজুর ও অন্যান্য সহযোগীদের নিয়ে জেএমবির মতাদর্শ প্রচার, দাওয়াতি কার্যক্রম পরিচালনা ও সাংগঠনিক ব্যয় নির্বাহের জন্য বায়তুল মাল গঠন করে প্রতি মাসে ইয়ানত প্রদান ও সংগ্রহ করতেন। নীলফামারীসহ দেশের উত্তরাঞ্চলে তাদের দলের অন্য সদস্যরা জেএমবির মতাদর্শ প্রচারে সক্রিয় ভূমিকা রেখে আসছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
পিএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।