ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

উচ্ছেদের প্রতিবাদ এলাকাবাসীর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
উচ্ছেদের প্রতিবাদ এলাকাবাসীর 

সাভার (ঢাকা): সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ৮.৬ একর জমির ওপর নির্মিত প্রায় দুই শতাধিক স্থাপনা ও বাড়িঘর উচ্ছেদের ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২৯ মার্চ) রাত ১১ টার দিকে সাভারের ব্যাংক কলোনি মহল্লার সাভার দারুল উলূম ইসলামিয়া মাদরাসার মাঠে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্থানীয়দের দাবি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ৮.৬ একর জমির ওপর নির্মিত প্রায় দুই শতাধিক স্থাপনা ও বাড়িঘর উচ্ছেদের বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান থাকা সত্বেও অবৈধভাবে আদালতের নির্দেশনাকে উপেক্ষা করে পানি উন্নয়ন বোর্ড একটি আদেশ জারি করে এ উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করতে চাইছে। তারা দুই শতাধিক পরিবার এ উচ্ছেদ অভিযান বন্ধের জোর দাবি জানান৷

ভুক্তভোগী বাহাদুর ইসলাম ইমতিয়াজ নামে এক ব্যক্তি বলেন, আমাদের জীবন থাকতে এখানে উচ্ছেদ অভিযান চালাতে দেব না। আপনারা সবাই রাজি আছেন। এ সময় তার সঙ্গে সায় দিয়ে কয়েকজন ভুক্তভোগী দখলে বাধা দেওয়ার জন্য স্লোগান দেন। অন্যদিকে উচ্ছেদ ঠেকাতে কিছু কিছু বাড়ির দেয়ালে আদালতে রিট পিটিশন দায়ের করে স্থিতিঅবস্থার নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ পূর্বক ভিটে মাটি রক্ষায় তার হস্তক্ষেপ কামনা করছি।

উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে রাখা পানি উন্নয়ন বোর্ডের রেকর্ডকৃত জমি উদ্ধারের জন্য ৩০ মার্চ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। দখলদারকে স্বেচ্ছায় চলে যাওয়ার জন্য ওই এলাকায় মাইকিং করা হচ্ছে। এবিষয়ে পৌরসভা আমাদেরকে লোকবল দিয়ে সহযোগিতা করবে। এছাড়া পুলিশ প্রশাসনকেও বিষয়টি অবহিত করা হয়েছে। নির্বিঘ্নে এবং কোনো ধরনের ক্ষয়ক্ষতি যাতে না হয় সেদিকে লক্ষ্য রেখেই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসএফ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।