ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ১০ গ্রামে রোজা শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
ফরিদপুরে ১০ গ্রামে রোজা শুরু 

ফরিদপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে ফরিদপুরের বোয়ালমারীর ১০টি গ্রামের ধর্মপ্রাণ মুসলমানেরা পবিত্র রমজানের আনুষ্ঠানিকতা শুরু করেছেন। এরই মধ্যে সেসব এলাকার মুসল্লিরা তারাবির নামাজ পড়েছেন।

 

শনিবার (২ এপ্রিল) ভোর রাতে সেহরি খেয়ে তারপর পবিত্র রোজা পালন শুরু করেছেন।

দীর্ঘদিন ধরে উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের কাটাগড়, সহস্রাইল, শেখর, ছয় হাজার, মাইটকোমড়া, ভুলবাড়িয়া, গঙ্গানন্দপুর, বড়গা, কলিমাঝি, রাখালতলী, বারাংকুলা, দড়ি সহস্রাইলসহ প্রায় ১০টি গ্রামের কিছু মানুষ সৌদির সঙ্গে মিল রেখে রোজা রাখেন।  

জানা গেছে, উপজেলার ১০টি গ্রামের মানুষ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে অগ্রীম এই রমজান এবং অগ্রীম দুটি ঈদও পালন করেন।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে তারা অগ্রীম নিয়ম পালন করে আসছেন। দীর্ঘদিন ধরে উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের প্রায় ১০টি গ্রামের কিছু মানুষ সৌদির সঙ্গে মিল রেখে রোজা ও দুই ঈদ পালন করে থাকেন।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।