ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতারণায় অর্থ আত্মসাৎ, গ্রেফতার ৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
প্রতারণায় অর্থ আত্মসাৎ, গ্রেফতার ৪

ঢাকা: পল্লবী এলাকায় প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করার অভিযোগে করা মামলায় চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের মিরপুর বিভাগ।

গ্রেফতাররা হলেন—মো. জাহাঙ্গীর আলম আকাশ, অমরেশ চন্দ্র ঘোষ, মো. কফিল উদ্দিন চৌধুরী ও মো. তরিকুল ইসলাম রবিন।

মঙ্গলবার (৫ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন গোয়েন্দা মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. মোস্তফা কামাল।

তিনি জানান, গ্রেফতাররা ফেসবুকে ‘পূর্বাচল ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড’ নামে ভুয়া কোম্পানির ডিলারশিপ নিয়োগের বিজ্ঞাপন প্রচার করেন। বিজ্ঞাপন দেখে টাঙ্গাইলের শফিকুল ইসলাম নামে এক ব্যক্তি তাদের সঙ্গে যোগাযোগ করেন। পরে তাদের সঙ্গে ডিলারশিপ চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী পণ্য সরবরাহের কথা বলে ভিকটিমের কাছে থেকে ৯ লাখ টাকা আত্মসাৎ করেন গ্রেফতার প্রতারকরা। এরপর কোম্পানির অফিস ও যোগাযোগের নম্বর পরিবর্তন করে ফেলেন।

এ ব্যাপারে পল্লবী থানায় দায়ের মামলাটি তদন্ত শুরু করে গোয়েন্দা মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম। মামলা তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় তেজগাঁও থানার কারওয়ান বাজারের শাহ আলী টাওয়ার থেকে এই চারজনকে গ্রেফতার করা হয় বলে জানান ডিবি কর্মকর্তা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারদের কাছ থেকে জানা যায়, তারা ভুয়া ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির ডিলার নিয়োগের নামে সংঘবদ্ধ প্রতারণা ও অর্থ আত্মসাৎকারী চক্রের সক্রিয় সদস্য। তারা আলিবাবা ফুড, বৈশাখী ফুড, শাহজালাল ফুড, ইসলামী ফুড ও ডাচ বাংলা ফুড নামে ভুয়া প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে প্রতারণা করে অর্থ আত্মসাৎ করে আসছেন। তাদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।