ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতে বন্ধ থাকছে লঞ্চ-স্পিডবোট চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, মে ১০, ২০২২
রাতে বন্ধ থাকছে লঞ্চ-স্পিডবোট চলাচল

মাদারীপুর: যাত্রীচাপ নিয়ন্ত্রণে ঈদের আগে থেকেই রাত ১০টা পর্যন্ত চলাচল করছে লঞ্চ। তবে বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার (১০ মে) বিকেল থেকে বন্ধ হওয়া লঞ্চ ও স্পিডবোট রাতে চলছে না বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বাংলাবাজার লঞ্চঘাটের সহকারী ট্রাফিক ইন্সপেক্টর মো. ফরিদ হোসেন।



বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, বিকেল থেকে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। বিকেল থেকে বৃষ্টি ও বাতাসের কারণে পদ্মা উত্তাল হয়ে উঠেছে। এছাড়া আকাশে মেঘের ঘনঘটা বিরাজমান রয়েছে। বৃষ্টি কমে এলেও হঠাৎ করে ঝড়ও উঠতে পারে। এ কারণে মঙ্গলবার রাতে লঞ্চ ও স্পিডবোট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে আবহাওয়া স্বাভাবিক হলে ফেরি চলতে পারে।

ঘাট সূত্রে আরও জানা গেছে, ঈদের ছুটি শেষে কর্মস্থলগামী মানুষের ঢল নামে শিবচরের বাংলাবাজার ঘাটে। গত রোববার (৮ মে) পর্যন্ত যাত্রীদের উপচে পড়া ভিড় থাকলে গত দুদিন যাত্রীদের ভিড় সামান্য কমে আসে। যাত্রীদের চাপ নিয়ন্ত্রণে রাখতে ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত লঞ্চ চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ঈদের চারদিন আগে থেকেই রাত সাড়ে ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলাচল করেছে। মঙ্গলবার বৈরী আবহাওয়ার কারণে বিকেল সাড়ে ৪টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করা হয়। যা আজ রাতের জন্য বহাল রয়েছে। বুধবার ভোর থেকে আবহাওয়া স্বাভাবিক থাকলে নৌযান চলবে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চঘাটের সহকারী ট্রাফিক ইন্সপেক্টর মো. ফরিদ হোসেন বাংলানিউজকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে আজ রাতে নৌযান চলাচল বন্ধ থাকবে। সাধারণত রাত ১০টা পর্যন্ত চলাচল করতো নৌযান।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, মে ১০, ২০২২
এসএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।