ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর ঘর দেবেন বলে টাকা আত্মসাৎ করতেন তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, জুন ৯, ২০২২
প্রধানমন্ত্রীর ঘর দেবেন বলে টাকা আত্মসাৎ করতেন তারা

সাভার (ঢাকা): সাভারে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ঘর দেওয়াসহ নানা আশ্বাসে অর্থ আত্মসাতের অভিযোগে ভুয়া সাংবাদিক দম্পতিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বুধবার (৮ জুন) রাতে র‌্যাব-৪ এর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন- পটুয়াখালী জেলার সুমন হাওলাদার ওরফে সুমন উদ্দিন ওরফে ইদ্রিস আলী (৪০) ও তার স্ত্রী পলি খানম (৩৫)।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, সুমন হাওলাদার ও পলি দম্পতি সাভারের রাজাশন এলাকায় বসবাস করে নিজেদের বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিক পরিচয় দিয়ে নানা প্রতারণামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান, নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্প, নারী প্রগতি সংসদ ও নারী উন্নয়ন কমিটি, ভুয়া প্রকল্প ও সমিতির প্রলোভন দেখিয়ে তারা অর্থ আত্মসাৎ করতেন। প্রায় ৩০০ ভুক্তভোগীর প্রত্যেকের কাছ থেকে সর্বনিম্ন ৫০০০ থেকে ২-৩ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন প্রতারক এ দম্পতি। পলির সই করা পাশ বইয়ের মাধ্যমে ভুক্তভোগীরা টাকা জমা প্রদান করে প্রতারিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার (৭ জুন) রাতে গোপন সংবাদের ভিত্তিতে রাজাশন এলাকা অভিযান পরিচালনা করে  সুমন হাওলাদার ও তার স্ত্রী পলিকে আটক করা হয়। উদ্ধার করা হয় প্রতারণার কাজে ব্যবহৃত ৪০ টি পাশ বই, দুটি রেজুলেশন বই, চারটি রেজিস্টার, আবেদন ফরম-৩৮ টি, সীল, আইডি কার্ড ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

র‌্যাব-৪ এর পুলিশ সুপার জয়ীতা শিল্পী বলেন, আটক সুমন হাওলাদার নিজেকে আর্ন্তজাতিক সংস্থার এনজিও প্রতিষ্ঠানের একজন ঊধ্বর্তন কর্মকর্তাসহ বিভিন্ন সংবাদপত্রের সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করতেন। এছাড়াও প্রধানমন্ত্রীর ঘর দেবেন এরূপ আশ্বাস প্রদান করে টাকা আত্মসাৎ করেছেন সুমন ও তার স্ত্রী পলি।

জয়ীতা শিল্পী আরও বলেন, আটক দম্পতি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের অপকর্মের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।