ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের চারপাশে আরএমপির নিষেধাজ্ঞা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২২
রাজশাহীতে এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের চারপাশে আরএমপির নিষেধাজ্ঞা 

রাজশাহী: রাজশাহীতে এসএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রের চারপাশে বেশকিছু নিষেধাজ্ঞা জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। আগামী ১৯ জুন থেকে মহানগরীর ৩১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এসএসসি পরীক্ষা উপলক্ষে এক আদেশে আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিক এই নিষেধাজ্ঞা জারি করেছেন।

এতে বলা হয়েছে- এসএসসি পরীক্ষা চলাকালীন প্রত্যেক কেন্দ্রের ২০০ গজের মধ্যে চারজনের অধিক চলাচল করা যাবে না। পরীক্ষা কেন্দ্র এলাকায় সব ধরনের মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং এবং বিস্ফোরক দ্রব্য ও অস্ত্রবহন নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে ওই আদেশে।

নিষেধাজ্ঞা জারি করা পরীক্ষা কেন্দ্রগুলো হচ্ছে- রাজশাহী কলেজিয়েট স্কুল, পি এন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, গভ. ল্যাবরেটরি হাই স্কুল, রাজশাহী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, হামিদপুর নওদাপাড়া উচ্চ বিদ্যালয়, নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়, দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়, নওহাটা বালিকা উচ্চ বিদ্যালয়, মাসকাটাদিঘী বহুমুখী কারিগরি উচ্চ বিদ্যালয়, কাটাখালী বালিকা উচ্চ বিদ্যালয়, বায়া স্কুল অ্যান্ড কলেজ, সালেহা শাহ মোহাম্মদ বালক উচ্চ বিদ্যালয়, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়, মেট্রোপলিটন টেকনিক্যাল অ্যান্ড বিএম ইনস্টিটিউট, টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), রাজশাহী কোর্ট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, সিটি টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ, হড়গ্রাম মডেল টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ ও ভোকেশনাল ইনস্টিটিউট, নওহাটা বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়, মহানগর টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট, দারুস সালাম কামিল মাদ্রাসা, মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা, নওহাটা ছালেহিয়া দারুস সুন্নাত ফাযিল মাদ্রাসা।

জানতে চাইলে আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, আসন্ন এসএসসি পরীক্ষা নির্বিঘ্নে এবং শান্তিপূর্ণ পরিবেশে আয়োজনের জন্য মহানগর পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এর আওতায় নজরদারি রাখার পাশাপাশি পরীক্ষা চলাকালীন এই নিষেধাজ্ঞাও বলবৎ থাকবে।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।