ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ণিল সাজে বাংলাবাজার ঘাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বর্ণিল সাজে বাংলাবাজার ঘাট

মাদারীপুর: পদ্মাসেতুর উদ্বোধনী জনসভাকে ঘিরে বর্ণিল সাজে সাজানো হয়েছে শিবচরের বাংলাবাজার ঘাট।

শনিবার (২৫ জুন) পদ্মাসেতুর উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী বক্তব্য রাখবেন বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে আয়োজিত জনসভায়।

জনসভাকে সামনে রেখে ঘাট এলাকায় চলছে ব্যাপক প্রস্তুতি। প্রায় তিন বর্গমিটার স্থানজুড়ে সাজানো হয়েছে আলোকসজ্জায়। বাংলাবাজার লঞ্চঘাট থেকে শুরু করে জনসভাস্থলের মঞ্চ পেরিয়ে পুরো ঘাট এলাকা রঙিন আলোয় সজ্জিত করা হয়েছে। সন্ধ্যার পরে আলো জ্বলে উঠলে ঘাট এলাকায় ছড়িয়ে পড়ে উৎসবের আমেজ। দূরদূরান্ত থেকেও নানা বয়সী লোকজন আসছেন এই দৃষ্টিনন্দন সৌন্দর্য দেখতে।

সরেজমিনে বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় শিবচরের বাংলাবাজার ঘাটের সমাবেশ স্থল ঘুরে দেখা গেছে, দীর্ঘ এরিয়া জুড়ে রাস্তার দুইপাশ, ঘাটের টার্মিনালে ঝাড়বাতি লাগানো হয়েছে। বানানো হয়েছে নৌকার আকৃতিও।

আলোকসজ্জার কাজে নিয়োজিত আমির ইলেক্ট্রিকের কর্মী মো. সুজন বাংলানিউজকে বলেন, আমরা লাইটিং পরীক্ষা করছি। পুরো ঘাট এলাকাজুড়েই থাকছে আলোকসজ্জা।

বাংলাবাজার ঘাটের একাধিক দোকানি জানান, সন্ধ্যার পর ঘাট এলাকা লাল-নীল আলোয় আলোকিত। আমাদের কাছে বেশ ভালো লাগছে। আমরা এই অনুষ্ঠানকে ঘিরে আনন্দিত। আমাদের এলাকায় এক প্রকার উৎসব বইছে।

এদিকে মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, ঘাট এলাকায় কঠোর নিরাপত্তা রয়েছে। আমরা এসএসএফ এর সঙ্গে সমন্বয় করে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেছি।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।