ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নিজ ঘরে বৃদ্ধার গলা কাটা মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
নিজ ঘরে বৃদ্ধার গলা কাটা মরদেহ

রাজশাহী: নিজ ঘরেই পড়েছিল ৬৫ বছরের বৃদ্ধা গোলেজান বিবির গলা কাটা মরদেহ। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শনিবার (১৬ জুলাই) সকালে মরদেহটি উদ্ধার করেছে রাজশাহীর মতিহার থানা পুলিশ।

মতিহারের বামনশিখর উত্তরপাড়া এলাকার ওই বাড়ি থেকে বৃদ্ধার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। আলামত সংগ্রহ ও সুরতহাল প্রতিবেদনের পর ময়নাতদন্তের জন্য দুপুরে তার মরদেহ রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহত গোলেজান বিবি ওই এলাকার মৃত ইয়াকুব আলীর স্ত্রী।

পুলিশ বলছে, শুক্রবার দিনগত রাত সাড়ে ১২টার পর থেকে ভোর সাড়ে ৪টার মধ্যে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। কে বা কারা তার ঘরে ঢুকে গলা কেটে তাকে খুন করেছে। পরে ঘরের মধ্যেই মরদেহ ফেলে চলে গেছে। ওই সময় ঘরে তিনি একাই ঘুমোচ্ছিলেন। তবে পাশের ঘরে তার ১১ বছরের নাতি শিমুল ঘুমিয়ে ছিল। ঘটনা সম্পর্কে শিমুলের কাছে কোনো তথ্য পাওয়া যায় কি না তার চেষ্টা চালাচ্ছে পুলিশ। এজন্য তাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে বর্তমানে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

জানতে চাইলে রাজশাহী মহানগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বাংলানিউজকে জানান, এই হত্যাকাণ্ড নিয়ে প্রাথমিকভাবে এখনও কিছু জানা যায়নি। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে একটু সময় লাগবে। তবে প্রতিবেশী ও নিকট আত্মীয়দের জিজ্ঞাসাবাদ চলছে। পরে এই ব্যাপারে বিস্তারিত বলা যাবে।

ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এখনও পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। এই ব্যাপারে থানায় হত্যা মামলা হবে বলেও জানান- রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত এই কর্মকর্তা।

এদিকে, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বাংলানিউজকে বলেন, হত্যাকাণ্ডটি এখনও ‘ক্লু-লেস’। তবে হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনের চেষ্টা চলছে। মতিহার থানা পুলিশ জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। শিগগিরই সব জানা যাবে।

এক প্রশ্নের জবাবে আরএমপির এডিসি রফিকুল আলম বলেন, ওই বাড়িতে ১১ বছরের নাতিকে নিয়ে থাকতেন গোলেজান বিবি। সে পাশের ঘরেই ছিল। তাই শিমুল কিছু দেখেছে কি না বা বুঝতে পেরেছে কি না পুলিশ তা জানার চেষ্টা করছে। এজন্য ওই শিশুকে উদ্ধার করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। সে পাঁচ বছর বয়স থেকে তার দাদীর কাছে থাকে। গোলেজান বিবির দুই ছেলে ও দুই মেয়ে রয়েছেন। তারা অন্যত্র থাকেন। তাদেরও খবর দেওয়া হয়েছে। সবাইকে জিজ্ঞাসাবাদ শেষে এ ব্যাপারে একটা স্পষ্ট ধারণা পাওয়া যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।