ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিপ্লোমা কৃষিবিদদের পদায়ন নিজ জেলাতেই: কৃষিমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ডিপ্লোমা কৃষিবিদদের পদায়ন নিজ জেলাতেই: কৃষিমন্ত্রী 

ঢাকা: ডিপ্লোমা কৃষিবিদদের নিজ জেলার বাইরে পদায়ন হবে না বলে নিশ্চিত করেছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।  

সোমবার (২৯ আগস্ট) বিকেলে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউর সেচ ভবন মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী দোয়া ও আলোচনা সভা’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ।  

কৃষিমন্ত্রী বলেন, ডিপ্লোমা কৃষিবিদদের নিজ নিজ জেলার বাইরে যেতে হবে না। আপনাদের জেলার বাইরে যেতে হবে কেন? আপনাদের জেলার বাইরে যাওয়ার বিষয়টি নিয়ে আর কোথাও আলোচনা করার দরকার নেই। আমি আরও দুয়েক জায়গায় এ বিষয়ে কথা বলেছি। আজকে আরও স্পষ্টভাবে বললাম।  

তিনি বলেন, ১৬৫০ জনের নিয়োগ কিভাবে দিয়েছি, আপনারা জানেন। হাইকোর্টের মামলা শেষ করে ১৬৫০ জনের নিয়োগ দিতে পেরেছি। তাদের বেতন নিয়ে জটিলতা আছে। এটা কোনো বিষয় নয়। অনেকদিন কষ্ট করেছেন। এত বড় মামলা যদি ছুটিয়ে আনতে পারি, এই জটিলতা কাটাতে খুব একটা বেশি সময় লাগবে না, ইনশাল্লাহ।

মুক্তিযুদ্ধের চেতনার কথা উল্লেখ করে আব্দুর রাজ্জাক বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে এবং সে সময় যারা নীরব থাকে তাদের স্থান হওয়া উচিত দোযখে। আমাদের ইসলাম ধর্মেও দেশপ্রেম, শহীদ ও শাহাদাত বরণের কথা বারবার বলা হয়েছে। মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জাতিকে একত্রিত করেছিলেন।

জগতলাল নেহেরুর কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সাধারণত মানুষ ঘরমুখি। সন্তান পরিবার নিয়ে মানুষ খুব একটা চিন্তা করে না। জাতির ক্রান্তিলগ্ন আসলে, তখন সব জাতি ঐক্যবদ্ধ হয়। তখন সর্বোচ্চ ত্যাগের মানসিকতা নিয়ে কোন আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। এরকম কোনো সময়ের আহ্বান যদি আসে, আমি বিশ্বাস করি ডিপ্লোমা কৃষিবিদরা এই ভূমিকা পালন করবেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয় সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতর মহাপরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম, ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ সভাপতি মো. সেলিম হোসেন ভূঁইয়া, বাংলাদেশ কৃষকলীগ স্থায়ী কমিটি সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।