ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকশীবাজারে কেমিক্যাল বোঝাই পিকআপে ধোঁয়া, ঘিরে রেখেছে ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
বকশীবাজারে কেমিক্যাল বোঝাই পিকআপে ধোঁয়া, ঘিরে রেখেছে ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর বকশীবাজারে একটি কেমিক্যাল বোঝাই পিকআপে ধোঁয়া দেখা গেছে। এ অবস্থায় বাহনটি ঘিরে রেখেছে ফায়ার সার্ভিস।

তিনটি ইউনিট ঘটনাস্থলে অবস্থান করছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বকশীবাজার থেকে কেমিক্যালবাহী পিকআপে ধোঁয়ার খবর পায় ফায়ার সার্ভিস। পরে সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়।

সেখান থেকে ফয়সালুর রহমান নামে ফায়ার সার্ভিসের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, পিকআপটিকে কেমিক্যালের প্রায় ২২টি ড্রাম আছে। হয়তো কোনো একটি ট্রাক ফেটে গিয়ে ধোঁয়া বের হতে শুরু করেছে। তারা রাস্তায় অবস্থান নিয়ে আছেন। সেখানকার যান চলাচলও নিয়ন্ত্রণে আছে।

জানা গেছে, মুন্সীগঞ্জ গজারিয়া সামুদা ফ্যাক্টরি থেকে পিকআপটিতে করে পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যাল নিয়ে যাওয়া হচ্ছিল। পিকআপটিতে ২২টি ড্রাম আছে। বাহনটির চালকের নাম মাইনুদ্দিন।

ফায়ার সার্ভিস জানায়, আরমানিটোলা যাওয়ার উদ্দেশ্যে পিকআপটি যখন বকশীবাজার মুখে আসে একটি ড্রাম ফেটে গিয়ে ধোঁয়া উঠতে শুরু করে। আপাতত পানির ব্যবহার করা যাবে না। এতে ধোঁয়া আরও বেড়ে যেতে পারে; কারণ, ড্রামে হাইড্রোক্লোরিক এসিড আছে। অন্যান্য ড্রামগুলো সরিয়ে নেওয়ার কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।