ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি কর্মসূচির উদ্বোধন টিসিবির

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি কর্মসূচির উদ্বোধন টিসিবির ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়তে থাকায় সরকারি বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ফ্যামিলি কার্ডের মাধ্যমে সাশ্রয়ীমূল্যে পণ্য বিক্রির কার্যক্রম উদ্বোধন করেছে।  

রোববার (১১ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁওয়ের বেগুনবাড়ি এলাকায় প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ।

 

বিক্রয় কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তপন কান্তি ঘোষ বলেন, টিসিবির মাধ্যমে প্রায় ৫ কোটি মানুষ উপকৃত হচ্ছে। প্রতি মাসেই পণ্য দেওয়া হবে।  

তিনি বলেন, মাসে একবার করে পণ্য দিতে বছরে প্রায় পাঁচ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি প্রয়োজন হয়। সব দিক চিন্তা করে ও টিসিবির সক্ষমতা বিবেচনায় নিয়ে ভবিষ্যতে মাসে ২ বার পণ্য দেওয়া যায় কিনা মন্ত্রাণলয় সেটা দেখবে।

সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে এ পণ্য বিক্রির কার্যক্রম শুরু হবে।  

টিসিবি জানিয়েছে, ফ্যামিলি কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা দরে এক কেজি চিনি, ৬৫ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার তেল ও ২০ টাকা কেজি দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

ঢাকার প্রায় ৩০০ ডিলার এবং দেশব্যাপী প্রায় সাড়ে ৩ হাজার ডিলারের মাধ্যমে মাসব্যাপী বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। পেঁয়াজ দেশের বাইরে থেকে আসা সাপেক্ষে মহানগরীতে বিক্রি করা হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইআইটির অতিরিক্ত সচিব এ কে এম আলী আহাদ খান, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, উত্তর সিটির ২৪ নং ওয়ার্ডের কমিশনার সফিউল্লাহ (সফি)।

আরও উপস্থিত ছিলেন টিসিবির প্রধান কার্যালয়ের পরিচালক, সচিব, প্রধান কর্মকর্তারাসহ ঊর্ধতন কর্মকর্তারা। এছাড়াও টিসিবির ঢাকা আঞ্চলিক প্রধান ও মিডিয়া মুখপাত্র উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এনবি/এসএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।