ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি কর্মকর্তা আখতারের বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
সরকারি কর্মকর্তা আখতারের বিচার দাবি

ঢাকা: বাগেরহাটের চাপাতলা থানার শেখ আকতার হোসেন। তিনি বর্তমানে কর্মরত পিডিবির মেম্বার ফাইনান্সে ও ১৮তম বিসিএস ক্যাডার কর্মকর্তা।

এ সরকারি কর্মকর্তার জাল-জালিয়াতি, জমি দখল, ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, হত্যার হুমকির অভিযোগ ও বিচারের দাবি জানিয়েছে ভুক্তভোগী পরিবার।  

বুধবার (১৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী ফিরোজ আহমেদ। তিনি বলেন, ক্ষমতার অপব্যবহারকারীর নাম শেখ আকতার হোসেন। তিনি ১৮তম বিসিএস ক্যাডারের কর্মকর্তা। তার বর্তমান কর্মস্থল পিডিবির মেম্বার ফাইনান্স। আবদুল বারিক শেখের ছেলে। তিনি বাগেরহাট জেলার চাপাতলা থানার বাসিন্দা। তিনি একজন দুর্নীতিবাজ ও প্রতারক।

তিনি আরও বলেন, শেখ আকতার হোসেন দুর্নীতি ও অনিয়ম করে কোটি কোটি টাকা ও অঢেল সম্পদের মালিক বনে গেছেন। তিনি ক্ষমতার অপব্যবহার করে ও এলাকায় প্রভাব বিস্তারের মাধ্যমে আমার এলাকায় জোরপূর্বক প্রভাব খাটিয়ে জাল-জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে এলাকার বহু লোকের জায়গা-জমি দখল করে নিয়েছেন এবং মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন লোককে হয়রানি করছেন। সম্প্রতি দুর্নীতিবাজ এই আকতার হোসেন আমার ও আমার পরিবারের যাত্রাপুর মৌজার এক দাগের দেড় বিঘা জমি ও অন্য এক দাগের প্রায় ৪০ শতাংশ জমি ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক দখল করে প্রতারণার মাধ্যমে কারচুপি করে নিজের নামে ও তার কয়েকজন সহযোগীর নামে দলিল করে নেন। যার মূল্য কয়েক কোটি টাকা। স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানিয়ে আকতার হোসেনের হাত থেকে বাঁচতে কোনো ধরনের সহায়তা পাইনি। এতেই ক্ষ্যান্ত হননি শেখ আকতার হোসেন গংরা। বর্তমানে যাত্রাপুর মৌজার আরেক দাগের আমার ও আমার পরিবারের প্রায় ১০ একর জমি যার মূল্য প্রায় ১২ কোটি টাকা। এ জমি জোরপূর্বক দখল করে নিতে নানাভাবে আমাদের হয়রানি করছেন। তার প্রশাসনিক ক্ষমতা ব্যবহার করে। শুধু তাই নয়, আমার ও আমার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হয়রানি করছেন। ওই ১০ একর জমি তার দখলে নেওয়ার জন্য এর সঙ্গে মিথ্যা মামলা ও হত্যার হুমকি দিচ্ছে তার পোষা সন্ত্রাসী বাহিনী দিয়ে। এ ব্যাপারে বাগেরহাট সদর থানায় গত ২৯ আগস্ট তার নামে আমি ও আমার পরিবারের সদস্যরা অভিযোগ দায়ের ও সাধারণ ডায়েরি করেছি। যার নম্বর ১৫৫৯। এর আগে তার এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে স্থানীয় থানায় একাধিক অভিযোগ দায়ের করার পরও তার ক্ষমতার প্রভাবে থানা পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। এখন আমাদের প্রশ্ন এই আকতার হোসেনের ক্ষমতার উৎস কোথায়? তিনি কি আইনের ঊর্ধ্বে? তার নানান হুমকি-ধামকিতে আমরা অতিষ্ঠ। আমরা বাঁচতে চাই তার জাল-জালিয়াতিসহ নানান অপকর্মের হাত থেকে।

নিজের ক্ষমতার অপব্যবহার করে শুধু আমার পরিবারেই নয়, এলাকার বহু পরিবারের জায়গা দখল করে নিয়ে বহু মানুষকে নিঃস্ব করেছেন তিনি। এলাকায় অনেক পরিবারের নামে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানি করে চলছেন আকতার হোসেন। কিছুদিন আগে চাপাতলা এলাকার ওয়াহেদ গং-এর ৭/৮টি পরিবারের জায়গা-জমিও তার বাহিনী দিয়ে জোরপূর্বক দখল করে মিথ্যা মামলা দিয়ে ওই পরিবারটিকে নিঃস্ব করে দিয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমি ও আমার পরিবারের আকুল আবেদন, ক্ষমতার অপব্যবহারকারী উচ্চ পদস্থ আকতার হোসেনের বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তাকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এর সঙ্গে আকতার হোসেনের হাত থেকে এলাকাবাসীর জায়গা-জমি ও জানমাল রক্ষার জন্য বিনীত অনুরোধ করছি প্রশাসনের কাছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ভুক্তভোগীর ছোট ভাই আমিনুল ইসলাম ও শরীফ মোহাম্মদ নাসিম।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।