ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড় জেলা প্রশাসকের নাম্বার ক্লোন করে প্রতারণার চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
পঞ্চগড় জেলা প্রশাসকের নাম্বার ক্লোন করে প্রতারণার চেষ্টা ফেসবুক থেকে নেওয়া।

পঞ্চগড়: পঞ্চগড় জেলা প্রশাসকের (ডিসি) অফিসিয়াল নাম্বার ক্লোন করে জেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এবং বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে টাকা চেয়ে প্রতারণা চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় সবাইকে মোবাইল ফোন কলের বিষয়ে সচেতন করার পাশাপাশি বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট করেছে প্রশাসন।

শনিবার (৮ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের নাম্বার ক্লোন করে প্রতারণাচেষ্টার অভিযোগটি ওঠে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম।

তিনি বলেন, সকালে ইউপি চেয়ারম্যান ও সাবেক মেম্বাররা ফোন দিয়ে বিষয়টি অবহিত করেন। পরে বিষয়টি বুঝতে পেরে তাদের সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়।  

এদিকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান বাংলানিউজকে বলেন, একটি প্রতারক চক্র প্রশাসনের নাম করে অবৈধভাবে টাকা হাতিয়ে নেওয়ার জন্য নাম্বারটি ক্লোন করে। শনিবার সকাল থেকে জেলার সব ইউপি চেয়ারম্যান ও সদস্যদের প্রতারকরা ফোন দেওয়া শুরু করে। অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচনের নাম করে ও অবৈধভাবে বিভিন্ন সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য টাকা দাবি করে। এর মাঝে তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন ও জেলা পরিষদের এক সবেক কাউন্সিলরকে চক্রটি ফোন দিলে বিষয়টি বুঝতে পেরে আমাদের অবহিত করেন তারা। সঙ্গে সঙ্গে প্রতারক চক্রের বিষয়ে সচেতন করতে ফেসবুকে পোস্টসহ টাকা লেনদেন না করতে সবাইকে সচেতন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।