ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

টানা ছুটির পর পুরোনো রূপে রাজধানী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
টানা ছুটির পর পুরোনো রূপে রাজধানী যানজটে পুরোনো রূপে রাজধানী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: টানা তিন দিন সরকারি ছুটি থাকায় সপ্তাহের প্রথম কর্মদিবস ছিল সোমবার (১০ অক্টোবর)। এদিন সকাল থেকেই অফিসগামী যাত্রী ও স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের গণপরিবহনের পেছনে ছুটতে দেখা যায়।

পাশাপাশি সড়কে ছিল গণপরিবহন ও ব্যক্তিগত যানবাহনের চাপ।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর এয়ারপোর্ট রোড, বনানী, কাকলী, মহাখালী, কারওয়ান বাজার, বাংলামোটর ও মিরপুরসহ বিভিন্ন এলাকায় যানজট দেখা যায়।  

রোকেয়া সরণির বিকল্প পরিবহনের বেলাল মিয়া বলেন, সকাল ৭ টা থেকে ২ ট্রিপ মেরেছি। তখন পর্যন্ত রাস্তায় তেমন জ্যাম পাইনি। এখন সকাল ১১ টা বাজতে চললো, বেল বাড়ায় সাথে-সাথে রাস্তায় বাড়তে শুরু করেছে যানজট।  

বনানীগামী যাত্রী বেসরকারি কর্মকর্তা তানভীর আলম বাংলানিউজকে বলেন, আজ সকাল থেকে রাস্তায় যানজট। সকাল ৮ টায় আমি মিরপুর কালশী মোড় থেকে বনানীর উদ্দেশ রওনা দিয়েছিলাম আমার পৌঁছাতে সময় লেগেছে প্রায় দেড় ঘন্টা।  

তেজগাঁওগামী আরেক যাত্রী আরাফাত রহমান বলেন, সোমবার সকাল থেকে রাস্তায় অনেক যানযট। একারণে ইসিবি মাটিকাটা থেকে সিএনজিচালিত অটোরিকশা ও রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেল যেতে চাইছে না তেজগাঁও নাবিস্কো। বাধ্য হয়ে উঠেছি গণপরিবহনে। এখন ভেঙে-ভেঙে যাব গন্তব্যস্থলে।  

বাংলাদেশ সময়: ১৩২৫ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২ 
এমএমআই/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।