ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

আসামি পালানোর ঘটনায় তিন পুলিশ সদস্য ক্লোজড, তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
আসামি পালানোর ঘটনায় তিন পুলিশ সদস্য ক্লোজড, তদন্ত কমিটি

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা জেলা জজ আদালত চত্বর থেকে হাতকড়া খুলে আসামি পালানোর ঘটনায় তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ক্লোজড হওয়া তিন পুলিশ সদস্য হলেন- এটিএসআই আনোয়ার হোসেন, কনস্টেবল মিলন হোসেন ও নারী কনস্টেবল বেনজির নাহার।

রোববার (১৭ অক্টোবর) সকাল ১১টার দিকে প্রিজনভ্যান থেকে নামিয়ে কোর্ট কাস্টডিতে নেওয়ার সময় কৌশলে পালিয়ে যায় ডাকাতি মামলার আসামি আজিজুল শেখ। তাকে গ্রেফতারে বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে জেলা পুলিশের একাধিক দল।

আসামি আজিজুল শেখ (৩৮) গোপালগঞ্জ জেলার মকছেদপুর থানার জলিরপুর গ্রামের ফজল শেখের ছেলে। তার বিরুদ্ধে টাঙ্গাইলের কালিহাতি থানা ও সদর থানায় ডাকাতি মামলা রয়েছে। তিনি বর্তমানে জেলা কারাগারে বন্দি ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, রোববার সকালে চুয়াডাঙ্গা জেলা কারাগার থেকে প্রিজনভ্যানে করে আদালতে নেওয়া হয় আসামি আজিজুলকে। সেখানে ভ্যান থেকে নামিয়ে কোর্ট কাস্টডিতে নেওয়ার সময় কৌশলে হাতকড়ার লক ভেঙে পালিয়ে যায় সে। পরে পেছনে ধাওয়া করেও তাকে  ধরতে পারেনি পুলিশ।

চুয়াডাঙ্গার পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল মামুন জানান, পালিয়ে যাওয়া আসামি আজিজুলকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। কোর্ট প্রাঙ্গণ থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বপ্রাপ্ত তিনজনকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেককে প্রধান করে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আসামিকে ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।