ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাদুল্লাপুরে ৩ ইউনিয়নে ১৮৯ জনের মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
সাদুল্লাপুরে ৩ ইউনিয়নে ১৮৯ জনের মনোনয়নপত্র জমা

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ তিনটি পদে মোট ১৮৯ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রোবিবার (০৬ নভেম্বর) প্রার্থীরা তাদের কর্মীসমর্থক নিয়ে শোডাউন করে দুপুর থেকেই উপজেলা পরিষদ চত্ত্বরে একত্রিত হতে থাকেন।

পরে নির্বাচন অফিসে গিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে তারা তাদের মনোনয়নপত্র জমা দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লুৎফর রহমান। তিনি জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত তিন ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪৫ জন ও সাধারণ সদস্য পদে ১৩০ জনসহ মোট ১৮৯ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনী তফসিল অনুযায়ী আগামি ৭ নভেম্বর মনোনয়নপত্র বাছাই, ১২ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিন ইউনিয়নেই ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হবে। মোট ২৯টি ভোটকেন্দ্রের ২২৯ কক্ষে (বুথ) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা ১৪ জনের মধ্যে তিনজন আওয়ামী লীগের দলীয় প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে জামালপুর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. নুরুজ্জামান মণ্ডল, বনগ্রাম ইউনিয়নের মোখলেছুর রহমান ও কামারপাড়া ইউনিয়নের সুবল চন্দ্র সরকার।

এই তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৮ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ২৫৮ জন ও নারী ভোটার রয়েছেন ৩৪ হাজার ৯৯০ জন।

উল্লেখ্য, সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে ৩১ জানুয়ারি সাদুল্লাপুর উপজেলার ১১ ইউপির মধ্যে আটটি ইউপির নির্বাচন অনুষ্ঠিত হয়। আর প্রস্তাবিত সাদুল্লাপুর পৌরসভা গঠনের লক্ষ্যে পিছিয়ে ছিল জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়নে ভোটগ্রহণ। এরপর গত ১৫ জুন ওই তিন ইউনিয়নের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ সময় প্রার্থীরা তাদের মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার পর সেই তফসিলটি বাতিল এবং পরে আবারও গত ২০ অক্টোবর তফসিল ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।