ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

ক্রিকেট

শেষ দিনে বাংলাদেশের জয়ের জন্য দরকার ৬ উইকেট

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
শেষ দিনে বাংলাদেশের জয়ের জন্য দরকার ৬ উইকেট

প্রথম ইনিংসে লিড পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে অবশ্য প্রতিপক্ষের জন্য লক্ষ্যটাকে ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে পারেনি তারা।

ভালো শুরু পাওয়ার পর তৃতীয় দিনের শেষদিকে ফের ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।  

অস্ট্রেলিয়ায় পাকিস্তান শাহিনসের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। শেষদিনে জয়ের জন্য ১৬০ রান লাগবে পাকিস্তানের, বাংলাদেশের ৬ উইকেট। প্রথম ইনিংসে বাংলাদেশের ২৫৮ রানের জবাবে ১৭৯ রান করে পাকিস্তান শাহিনস। পরে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ২১৬ রানে। তৃতীয় দিনশেষে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান করেছে পাকিস্তান।

৩ উইকেটে ৮৪ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। আগের দিনের অপরাজিত দুই ব্যাটার মাহমুদুল হাসান জয় ও আইচ মোল্লা হাফ সেঞ্চুরি তুলে নেন। অবশ্য অন্য কোনো ব্যাটারের মতো তিন অঙ্কের দেখা পাননি তারাও। ১১৮ বলে ১১ চারে ৬৫ রান করে মোহাম্মদ আলির বলে আউট হন মাহমুদুল।

১২৩ বলে ৫৮ রান করে একই বোলারের শিকার হন আইচ। বাকি ব্যাটারদের কেউই সেভাবে ইনিংসের হাল ধরতে পারেননি। শাহাদাৎ হোসেন দীপু ৫৫ বলে ৩৩ ও মাহিদুল ইসলাম অঙ্কন ২৬ বলে ২৩ রান করে সাজঘরে ফেরেন। ২৪ ওভার ১ বলে ৬৩ রান দিয়ে ৬ উইকেট নেন পাকিস্তানের মোহাম্মদ আলি।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বেশ ভালোভাবে লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তান শাহিনস। ৯৬ রানের উদ্বোধনী জুটি গড়েন হাসিব উল্লাহ ও শাহিবজাদা ফারহান।  

৭০ বলে ৬৮ রান করা শাহিবজাদাকে ফিরিয়ে প্রথম উইকেট এনে দেন মাহমুদুল। এরপর আরও তিন উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। যার দুটি পেয়েছেন রেজাউর রহমান রাজা, একটি হাসান মুরাদ।

৯৮ বলে ৪৪ রান করে অবশ্য এখনও অপরাজিত আছেন ওপেনার হাসিব উল্লাহ। ১৪ বলে চার রান করে শেষদিনে তার সঙ্গী হবেন তৈয়ব তাহির।  

বাংলাদেশ সময় : ১৫২৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।