ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পিকেএসএফের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন জাকির আহমেদ খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
পিকেএসএফের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন জাকির আহমেদ খান

ঢাকা: পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) অষ্টম চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাবেক অর্থসচিব জাকির আহমেদ খান।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে পিকেএসএফ ভবনে তাকে স্বাগত জানান ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল কাদের এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন।

দায়িত্ব গ্রহণের পর জাকির আহমেদ খান পিকেএসএফ-এর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। এ সময় তিনি পিকেএসএফ-এর কার্যক্রম সম্পর্কে অবহিত হন।

গত ২৮ আগস্ট অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী তিন বছরের জন্য তিনি পিকেএসএফ-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

জাকির আহমেদ খান ১৯৭০ সালে পাকিস্তান অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসে যোগদানের পূর্বে অর্থনৈতিক গবেষণা ব্যুরোতে রিসার্চ অ্যাসোসিয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে খণ্ডকালীন প্রভাষক হিসেবেও দায়িত্ব পালন করেন।

সাবেক অর্থসচিব জাকির আহমেদ খান বিশ্বব্যাংকের বাংলাদেশ, ভুটান, ভারত ও শ্রীলঙ্কা অঞ্চলের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। অর্থ সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব, এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

চাকরিকালে জাকির আহমেদ খান বাংলাদেশ অডিট অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগ, সংস্থাপন, অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে বিভিন্ন ঊর্ধ্বতন পদে কর্মরত ছিলেন।

পিকেএসএফের দায়িত্ব গ্রহণ উপলক্ষে মতবিনিময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক একিউএম গোলাম মাওলা, মো. মশিয়ার রহমান, ড. ফজলে রাব্বি ছাদেক আহমাদ, মুহম্মদ হাসান খালেদ এবং ড. আকন্দ মো. রফিকুল ইসলাম-সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।