ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

শিক্ষা

ক্যাম্পাস-হল খুলে দিতে ঢাবির ৫ পদক্ষেপ

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪
ক্যাম্পাস-হল খুলে দিতে ঢাবির ৫ পদক্ষেপ

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের হলে ফিরিয়ে নিয়ে আসা ও দ্রুত সময়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। ক্যাম্পাস ও হল খুলে দিতে এরই মধ্যে পাঁচ পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

মঙ্গলবার (২৩ জুলাই) ঢাবি জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের নিরাপত্তা বিধান ও শিক্ষা কার্যক্রম দ্রুততম সময়ে শুরু করার লক্ষ্যে এসব পদক্ষেপ নেওয়া হয়েছে।

পদক্ষেপগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে শুধু বৈধ শিক্ষার্থীদের অবস্থান নিশ্চিত করা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিজস্ব নীতিমালা অনুযায়ী আবাসিক হলগুলোতে মেধার ভিত্তিতে সিট বরাদ্দ দেওয়া হবে। শিক্ষার্থীরা তাদের যৌক্তিক দাবি আদায়ের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেন কোনো শিক্ষার্থী ভবিষ্যতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করা হবে। জরুরি প্রয়োজন ছাড়া আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশদ্বারে অবস্থান নেবে যেন বহিরাগতরা ক্যাম্পাসে প্রবেশ করে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটাতে না পারে।

দ্রুততম সময়ে ক্ষতিগ্রস্ত হলগুলো সংস্কার করা, আইন-শৃঙ্ক্ষলা পরিস্থিতি স্বাভাবিক এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত হওয়া সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কাজ করে যাচ্ছে।

এছাড়া ক্যাম্পাসে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রম কোনোভাবেই যেন ব্যাহত না হয় সে ধরনের শিক্ষাবান্ধব পরিবেশ তৈরিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের চেষ্টা অব্যাহত থাকবে এবং এ বিষয়ে সবার সহযোগিতা চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।