ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের মুক্তি চাইলেন ঢাবির ইংরেজি বিভাগের শিক্ষকরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
শিক্ষার্থীদের মুক্তি চাইলেন ঢাবির ইংরেজি বিভাগের শিক্ষকরা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহসহ গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে ‘আটক’ সব শিক্ষার্থীকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষকরা।

রোববার (২৮ জুলাই) শিক্ষকদের পক্ষে বিভাগের চেয়ারম্যান জেরিন আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

শিক্ষকরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষকরা বৈষম্যমূলক নিয়োগ নীতির বিরুদ্ধে সাম্প্রতিক ছাত্র বিক্ষোভের ফলে অপূরণীয় জীবনহানি, নির্বিচারে গ্রেপ্তার ও ছাত্র ও সাধারণ মানুষের হয়রানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে। কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক আমাদের ছাত্র মো. আবুল হাসনাত (ওরফে হাসনাত আবদুল্লাহ) গ্রেপ্তার হওয়ায় আমরা বিশেষভাবে বিচলিত। আমরা আটক অন্যান্য ছাত্রদের সঙ্গে তার অবিলম্বে মুক্তির আহ্বান জানাই।

তারা বলেন, আমরা আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে সংযম দেখানোর এবং যারা আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করার সঙ্গে সঙ্গে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানাই। আমরা শিক্ষার্থীদের ন্যায্য দাবিকে সমর্থন করি এবং আশা করি আলোচনার মাধ্যমে একটি বন্ধুত্বপূর্ণ সমাধানে পৌঁছানো হবে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।