ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিক্ষোভ

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীরা ফের বিক্ষোভ করেছেন আজ। রাবি মেইন গেট থেকে বিনোদপুর পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

 

সোমবার (২৯ জুলাই) দুপুরে প্রায় এক ঘণ্টা ধরে তারা ঢাকা-রাজশাহী মহাসড়কও অবরোধ করে রাখেন। এ সময় বেশিরভাগ আন্দোলনকারীর মুখেই মাস্ক ছিল।

এ সময় 'শেইম শেইম, ডিক্টেটর', 'শিক্ষার্থীদের অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন', 'আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই, 'গদি ধরে মারো টান, স্বৈরাচার হবে খান খান' এসব মুহুর্মুহু স্লোগান ও বিক্ষোভে উত্তাল করে তোলা হয় ঢাকা-রাজশাহী মহাসড়ক। সেখানে বিশ্ববিদ্যালয়ের শতাধিক আন্দোলনকারী শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নেয়।

এর আগে গত ১৮ জুলাই রাবিতে হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। কার্যত তখন থেকেই হলগুলো শিক্ষার্থী শূন্য হয়ে পড়ে। তবে অনেকে এ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য মহানগরীর কাজলা, মেহেরচন্ডী ও বিনোদপুরসহ বিভিন্ন স্থানে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।