ঢাকা, শুক্রবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৬ জুলাই ২০২৪, ১৯ মহররম ১৪৪৬

বিনোদন

ফিফার পর অস্কারে যাচ্ছেন দীপিকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ৩, ২০২৩
ফিফার পর অস্কারে যাচ্ছেন দীপিকা দীপিকা পাড়ুকোন

ফিফা বিশ্বকাপ থেকে শুরু করে ‘পাঠান’ সিনেমা, সব জায়গাতেই চমক দেখিয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এরই ধারাবাহিকতায় আবারো চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন অস্কারের মঞ্চে।

বৃহস্পতিবার (২ মার্চ) রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় এ বছর একমাত্র ভারতীয় হিসেবে রয়েছেন দীপিকা।

হলিউড সিনেমায় তাকে একবার দেখা গেলেও বিশ্বজুড়ে এই অভিনেত্রীর উপস্থিতি বরাবরই চোখে পড়ার মতো। এর আগে প্রথম ভারতীয় হিসেবে ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এবার দৃষ্টান্ত সৃষ্টি করবেন অস্কারে।

আগামী ১২ মার্চ ঘোষণা করা হবে ৯৫তম একাডেমি পুরস্কার। মনোনীত সিনেমা এবং সিনেমার কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের জনপ্রিয় তারকারা। তাদের মধ্যে রয়েছেন, রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন, বলিউড তারকা দীপিকাসহ আরো বেশ কয়েকজন।  

ইতোমধ্যে সামাজিকমাধ্যমে সেই তালিকা শেয়ার করেছেন অভিনেত্রী নিজেই। এরপরই শুভেচ্ছাবার্তার বন্যা ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সতীর্থ ও অনুসারীরা। বাদ যাননি দীপিকার স্বামী রণবীর সিংও। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

ভারতীয় হিসেবে দীপিকা এই প্রথম নন, ২০২২ সালে প্রিয়াঙ্কা চোপড়াও গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য বেশ কিছু রোমাঞ্চ অপেক্ষা করছে।

অস্কার দৌড়ে এগিয়ে আছে ভারতীয় তিন সিনেমা। এর মধ্যে এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। এটি ছাড়া আরো দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। যার একটি হলো শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।