ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

‘রেড লাইন ক্রস’ করেছে হিজবুল্লাহ, হুঁশিয়ারি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
‘রেড লাইন ক্রস’ করেছে হিজবুল্লাহ, হুঁশিয়ারি ইসরায়েলের

রকেট হামলা চালিয়ে হিজবুল্লাহ সব ‘রেড লাইন ক্রস’ করেছে বলে অভিযোগ করেছে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার (২৮ জুলাই) এ অভিযোগ করে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়।

রয়টার্স জানিয়েছে, শনিবার গোলান মালভূমির একটি ফুটবল মাঠে রকেট হামলায় ১০ থেকে ২০ বছর বয়সী অন্তত ১২ জন কিশোর-তরুণ নিহত হয়। আহত হন ১৯ জন। এ হামলার জন্য ইসরায়েল হিজবুল্লাহকে দায়ী করেছে।

হিজবুল্লাহ এ অভিযোগ অস্বীকার করেছে। গোষ্ঠীটির মুখপাত্র মোহাম্মাদ আফিফ মাজদাল শামস ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, সব অভিযোগ মিথ্যা। কিন্তু ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, লেবাননের গোষ্ঠী হিজবুল্লাহ রকেটটি ছুড়েছে।

তারা আরও বলেছে, ইরান সমর্থিত গোষ্ঠীটি হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে। এর জন্য ইসরায়েলের কাছ থেকে ভয়ংকর জবাব পাবে গোষ্ঠীটি।

ইসরায়েলের মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, শনিবারের গণহত্যা চালিয়ে হিজবুল্লাহর সব লাল সীমারেখা অতিক্রম করেছে। এটি সেনাবাহিনী নয় যে অন্য সেনাবাহিনীর সঙ্গে লড়াই করছে, বরং এটি একটি সন্ত্রাসী সংগঠন। যারা ইচ্ছাকৃতভাবে বেসামরিক লোকদের ওপর গুলি চালাচ্ছে।

এদিকে হামলার পর নেতানিয়াহুর কার্যালয় এক বিবৃতিতে বলেছে, এই হামলার জবাব দিতে বিলম্ব করবে না ইসরায়েল। এর জন্য হিজবুল্লাহকে চড়া মূল্য দিতে হবে।

ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ অভিযোগ করেছেন, হিজবুল্লাহ আজ শিশুদের নৃশংসভাবে আক্রমণ ও হত্যা করেছে, তাদের একমাত্র অপরাধ ছিল ফুটবল খেলা।

এদিকে মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের একজন মুখপাত্র শনিবার ইসরায়েল অধিভুক্ত গোলান হাইটসে একটি ফুটবল মাঠে রকেট হামলার নিন্দা জানিয়ে ইসরায়েলের নিরাপত্তার জন্য মার্কিন সমর্থন পুনর্ব্যক্ত করেছেন।

এনএসসির মুখপাত্র বলেছেন, ইসরায়েল তার নিরাপত্তার ক্ষেত্রে গুরুতর হুমকির সম্মুখীন হচ্ছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র লেবাননের হিজবুল্লাহসহ সব সংস্থার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।