ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

কারফিউর কারণে বিমানবন্দরে বেড়েছে যাত্রীদের ভিড়

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
কারফিউর কারণে বিমানবন্দরে বেড়েছে যাত্রীদের ভিড়

দেশজুড়ে চলমান কারফিউর কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটকা পড়েছে  হাজারো যাত্রী।

বিদেশ থেকে এসে অনেকে যানবাহন সংকটের কারণে নিজ গ্রামে যেতে পারছেন না।

অন্যদিকে দেশের বাইরে যাওয়ার যাত্রীরা প্রায় সবাই নির্ধারিত সময়ের ১৮ থেকে ২০ ঘণ্টা আগেই হাজির হয়েছেন বিমানবন্দরে। ফলে টার্মিনালগুলোর সামনে যাত্রী ও স্বজনদের সংখ্যা বেড়েছে কয়েকগুণ।

অনেকে ১৫-২০ হাজার টাকা খরচ করে বিমানবন্দর পৌঁছেন। এরপর বিমানবন্দরের টার্মিনালগুলোর সামনে শুয়ে কিংবা বসে অথবা বিমানবন্দরের আশপাশেই ঘোরাফেরা করে সময় পার করছেন তারা।

যাত্রী চাপের সুযোগে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের এয়ারলাইনসগুলো টিকিটের বাড়তি দাম নিচ্ছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। কোনো কোনো যাত্রী বলেছেন, দেশের ভিতরে বিভিন্ন গন্তব্যে তাদের কাছ থেকে টিকিটের দাম ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত রাখা হয়েছে।

জানা গেছে, গতকাল পর্যন্ত শতভাগ টিকিট বিক্রি করেই ফ্লাইট পরিচালনা করেছে বাংলাদেশ বিমান। সংস্থাটি বলছে, দেশের মধ্যে বিভিন্ন গন্তব্যে তাদের ফ্লাইটের টিকিটের দাম ৩ হাজার ৫০০ থেকে সর্বোচ্চ ৭ হাজার টাকা।

বিমানবন্দরে ইন্টারনেট সংযোগ সীমিত থাকায় চেক-ইন, ইমিগ্রেশনসহ প্রতিটি ধাপ পার হতে অতিরিক্ত সময় লাগছে। বিদেশ থেকে আসা প্রবাসীদের মধ্যে যারা বিমানবন্দরে আটকা পড়ছেন তাদের অন্তত ৫০০ জনকে খাবার খাওয়ানোর ব্যবস্থা করছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। কাওলায় প্রবাসী রেস্ট হাউস এবং হাজী ক্যাম্পে এদের থাকার ব্যবস্থাও করা হয়েছে।

সৌজন্যে: বাংলাদেশ প্রতিদিন


বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা,জুলাই ২৫,২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ