ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলনে উত্তরায় নিহত আসিফ ছিলেন ছাত্রলীগ কর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
কোটা আন্দোলনে উত্তরায় নিহত আসিফ ছিলেন ছাত্রলীগ কর্মী

সাতক্ষীরা: রাজধানীর উত্তরায় কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষে নিহত সাতক্ষীরার দেবহাটার আসিফ হাসান (২২) ছি‌লেন ছাত্রলী‌গের কর্মী।

তিনি দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের আস্কারপুর গ্রামের মাহমুদ আলম গাজীর ছেলে ও আসিফ হাসান নর্দান ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

 

প‌রিবা‌রের বরাত দি‌য়ে ‌দেবহাটার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সাহেব আলী এ তথ্য জানিয়েছেন।  

তিনি বলেন, নিহত আসিফ হাসান এলাকায় থাকাকালীন ছাত্রলীগের কর্মী ছিলেন। তার গোটা পরিবার আওয়ামী লীগের সমর্থক। ইউনিভার্সিটির বিরোধী দলীয় ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ ও অপর সহপাঠীদের চাপে বাধ্য হয়ে কোটা সংস্কার আন্দোলনে যেতে হচ্ছে বলে সম্প্রতি পরিবারকে ফোন করে জানিয়েছিলেন আসিফ হাসান।

এমনকি বৃহস্পতিবার রাতে গ্রামের বাড়ি দেবহাটার আস্কারপুরে ফিরে আসতে চেয়েছিলেন তিনি। দুর্ভাগ্যবশত মা-বাবার কাছে ফিরে আসছেন লাশ হয়ে।

ঢাকায় অবস্থানরত আত্মীয়-স্বজন আসিফ হাসানের মরদেহ গ্রহণ করে দেবহাটায় নিয়ে আসার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

শিক্ষার্থী আসিফ হাসানের মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে বলেও জানান ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষ বাঁধে। এসময় গু‌লি‌তে নিহত হন আসিফ হাসান।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।