ঢাকা, মঙ্গলবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

জাতীয়

কুষ্টিয়া শহর থেকে আটক ৩০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
কুষ্টিয়া শহর থেকে আটক ৩০

কুষ্টিয়া: কুষ্টিয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়নি।

সোমবার (২৯ জুলাই) বিকেল ৩টায় শহরতলীর চৌড়হাস মোড়ে এ কর্মসূচি পালন করার কথা ছিল শিক্ষার্থীদের।

কর্মসূচি বাস্তবায়নে শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করলে শহরের বিভিন্ন এলাকা থেকে ৩০ জনকে আটক করে পুলিশ।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত, বিচারসহ ৯ দফা দাবিতে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল করার কথা ছিল আন্দোলনকারী শিক্ষার্থীদের।

এ কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে আজ দুপুর থেকে শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তা জোরদার করে। এছাড়া শহরের বিভিন্ন এলাকায় বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।

এদিকে জেলার সড়ক-মহাসড়কে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি সদস্যদের গাড়ির টহল দেখা গেছে। এছাড়া বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিনভর মোতায়েন থাকতে দেখে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়ায়।

এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে একটি চক্র নাশকতা করছে। আজ শহরের বিভিন্ন এলাকা থেকে ৩০ জনকে আটক করা হয়েছে। সহিংসতার ঘটনায় এদের মধ্যে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে মামলা নেওয়া হবে। এ জেলায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।