ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

সালমান-আনিসুলকে আদালতে নিয়ে আসা ভ্যানে ডিম নিক্ষেপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
সালমান-আনিসুলকে আদালতে নিয়ে আসা ভ্যানে ডিম নিক্ষেপ

ঢাকা: পতন হওয়া শেখ হাসিনার সরকারের বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং আইনমন্ত্রী আনিসুল হককে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে আদালতে নেওয়া হয়েছে। তাদের বহন করা পুলিশের প্রিজন ভ্যানে ডিম নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার (১৪ আগস্ট) বিকেল সাড়ে ৬টার দিকে পুরান ঢাকার আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এসময় সালমান এফ রহমান ও আনিসুল হকসহ পতন হওয়া সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন বিক্ষুব্ধরা।

এর আগে গতকাল মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে সদরঘাট এলাকা থেকে সাবেক এ দুই হেভিওয়েট উপদেষ্টা-মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) হেফাজতে রাখা হয়।

বুধবার বিকেল ৫টা ৫৫ মিনিটে দুজনকে গোয়েন্দা (ডিবি) কার্যালয় থেকে আদালতের পথে গাড়িতে তোলা হয়। তাদের প্রিজন ভ্যানের নিরাপত্তায় আরও নয়টি গাড়ি ছিল। এর মধ্যে তিনটি সাদা মাইক্রোবাস, একটি প্রিজন ভ্যান ও ছয়টি পুলিশ ভ্যান। প্রিজন ভ্যানের আগে-পিছে পুলিশের গাড়িগুলো নিরাপত্তায় ছিল।

ডিএমপির নিউমার্কেট থানায় দায়ের করা হত্যা মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছে ডিবি।  

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপরই সরকারের অনেক মন্ত্রী-এমপি গা ঢাকা দিয়ে আত্মগোপনে চলে যান। তাদের কেউ কেউ দেশ ছাড়েন বলেও খবর পাওয়া যায়।

এরই মধ্যে গত ৮ আগস্ট নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
কেআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।