ঢাকা, বৃহস্পতিবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৫ আগস্ট ২০২৪, ০৯ সফর ১৪৪৬

জাতীয়

সিসিক মেয়র-কাউন্সিলর-কর্মকর্তাদের পদত্যাগের আল্টিমেটাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
সিসিক মেয়র-কাউন্সিলর-কর্মকর্তাদের পদত্যাগের আল্টিমেটাম

সিলেট: সিলেট সিটি করপোরেশনের মেয়র, সব কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও), প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী ও বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলীদের পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (১৪ আগস্ট) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. গোলাম মর্তুজা সেলিমের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আল্টিমেটাম দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আমরা জানতে পেরেছি, সিলেট সিটি কর্পোরেশনে কর্মরত আওয়ামী স্বৈরাচারের প্রেতাত্মারা ১৫ আগস্টকে কেন্দ্র করে নানা ধরনের বিশৃঙ্খলা, অরাজকতা ও নাশকতা করার পায়তারা করছে। আমরা আপনাদেরকে বলে দিতে চাই, এদেশের ছাত্র সমাজ সবাইকে সাথে নিয়ে তাদের সকল ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত, ইনশাআল্লাহ।

একইসাথে আল্টিমেটাম দিচ্ছি, সিলেট সিটি কর্পোরেশনে কর্মরত স্বৈরাচারের দালালরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি পদত্যাগ না করেন, তাহলে সিটি কর্পোরেশন ঘেরাও করা হবে। এরপর জনতা আপনাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এরপর বুধবার বিকেল ৫টায় নগরের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন সমন্বয়ক আব্দুল্লাহ আল গালিব। সেখানে তিনি বলেন, সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী কর্মকর্তাদের পদত্যাগ করতে আল্টিমেটাম দেওয়া হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ না করলে নগরভবন ঘেরাও করে তাদের বিষয়ে জনতা সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী ২০২৩ সালের ২১ জুন সিলেট মেয়র নির্বাচিত হন। গত বছরের ৭ নভেম্বর মেয়রের দায়িত্ব নেওয়ার পর তার ঘনিষ্ঠ লোক মো. ইফতেখার আহমদ চৌধুরী এ বছরের ২৪ জানুয়ারি সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দেন। এছাড়া গত ২০ বছর ধরে সিলেট সিটি করপোরেশনে কর্মরত রয়েছেন প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান। তার সঙ্গে ‍জুটি বেধে আছেন তত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর। তাদেরই পদত্যাগের আল্টিমেটাম দিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।